সোমালিয়ায় গাড়িবোমা বিস্ফোরণে নিহত ৩৫

0 146

অনলাইন ডেস্ক:

আফ্রিকার দেশ সোমালিয়ায় গাড়িবোমা হামলায় অন্তত ৩৫ জন নিহত হয়েছেন। বুধবার (৪ জানুয়ারি) আল-শাবাব জঙ্গিগোষ্ঠীর দুটি গাড়িবোমা বিস্ফোরণে এ ঘটনা ঘটে। এ সময় এক পরিবারের ৮ জন নিহত হয়। প্রায় ৪০ জন আহত হয়। সোমালিয়ার পুলিশের বরাত দিয়ে এক প্রতিবেদনে এসব তথ্য জানায় ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স।

দেশটির মাহাস শহরে আল-শাবাবের সর্বশেষ হামলা এটি। সরকারি বাহিনী ও মিত্র গোষ্ঠী মিলিশিয়া বাহিনী গত বছর বিদ্রোহীদের তাদের দীর্ঘদিনের দখলে থাকা অঞ্চল থেকে সরিয়ে দিতে শুরু করলে এসব ঘটনা ঘটতে থাকে।

হারশাবেল রাজ্যের ডেপুটি পুলিশ কমিশনার হাসান কাইফ মোহাম্মদ ইব্রাহিম বলেন, ‘নিহত ব্যক্তিদের মধ্যে বেশিরভাগই সাধারণ জনগণ এবং তারা নারী ও শিশু।’

তিনি আরও বলেন, ‘৯ সদস্যের এক পরিবারের মধ্যে শুধু একটি শিশু বেঁচে গেছে। কোনও পরিবার অর্ধেক সদস্যকে হারিয়েছে। দুটি গাড়িবোমা বিস্ফোরণে বহু বাড়িঘর পুড়ে ছাই হয়ে গেছে।’

মাহাস জেলার কমিশনার মুমিন মোহামেদ হালানে রেডিও বার্তায় বলেছেন, একটি বোমা তার বাড়ি লক্ষ্য করে ছোড়া হয় এবং অন্যটি ছোড়া হয় এক সংসদ সদস্যের বাড়ি লক্ষ্য করে।

আল-শাবাব এ ঘটনার দায় স্বীকার করে বিবৃতি দিয়েছে। তবে তারা প্রায়ই স্থানীয় কর্মকর্তা ও বাসিন্দাদের চেয়ে হতাহতের পরিসংখ্যান বেশি দিয়ে থাকে।

Leave A Reply

Your email address will not be published.