বিশ্বজুড়ে করোনা শনাক্ত ৫ লাখ ৫৯ হাজার, মৃত্যু সহস্রাধিক

0 199

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে এক হাজার ২৭২ জনের মৃত্যু হয়েছে। নতুন করে শনাক্ত হয়েছেন পাঁচ লাখ ৫৯ হাজার ৬৮৭ জন। এছাড়া একদিনে সুস্থ হয়েছেন পাঁচ লাখ ৩৫ হাজার ১৫৪ জন।

ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, বৃহস্পতিবার সকাল ১০টা পর্যন্ত করোনায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৬১ কোটি ৮৬ লাখ ৫১ হাজার ৫১ জনে। মৃতের সংখ্যা ৬৫ লাখ ৩৪ হাজার ৬৮৭ জন। আর মোট সুস্থ মানুষের সংখ্যা ৫৯ কোটি ৮৫ লাখ ৮৪ হাজার ৯৯০ জন।

এ পর্যন্ত সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে নয় কোটি ৭৭ লাখ ২১ হাজার ৭১৯ জন। মোট মারা গেছেন ১০ লাখ ৮০ হাজার ৩৫৬ জন।

আক্রান্তে দ্বিতীয় ও মৃত্যুতে তৃতীয় অবস্থানে আছে ভারত। এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছে চার কোটি ৪৫ লাখ ৫০ হাজার ৪১৩ জন। মৃত্যু হয়েছে পাঁচ লাখ ২৮ হাজার ৪২৯ জনের।

এরপর আক্রান্তে তৃতীয় ও মৃত্যুতে চতুর্থ অবস্থানে আছে ফ্রান্স। দেশটিতে এখন পর্যন্ত মোট আক্রান্ত হয়েছে তিন কোটি ৫০ লাখ ১১ হাজার ৬৬৯ জন। আর মারা এক লাখ ৫৪ হাজার ৮২৪ জন।

আক্রান্তে চতুর্থ এবং মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে আছে ব্রাজিল। আক্রান্ত তিন কোটি ৪৬ লাখ ৫১ হাজার ৭৪২ জন। মৃত ছয় লাখ ৮৫ হাজার ৬৫৬ জন।

Leave A Reply

Your email address will not be published.