মাদক দিয়ে ফাঁসানোর চেষ্টায় ২ পুলিশ সদস্য প্রত্যাহার

0 192

মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলায় স্বপন কুমার সিংহ নামে এক ওষুধ ব্যবসায়ীকে ফাঁসানোর চেষ্টার ঘটনায় জড়িত থাকার অভিযোগে কমলগঞ্জ থানার দুই পুলিশ সদস্যকে প্রত্যাহার করেছেন পুলিশ সুপার।

গত রোববার (২১ মার্চ) রাতে মৌলভীবাজার পুলিশ সুপারের কার্যালয় থেকে এক অফিস আদেশে তাদের থানা থেকে প্রত্যাহার করে জেলা পুলিশ লাইনে সংযুক্ত করা হয়।

কমলগঞ্জ উপজেলার আদমপুর ইউনিয়নের মধ্যভাগ বাজারে এ ঘটনা ঘটে। তারা হলেন, কমলগঞ্জ থানার উপ-পরিদর্শক (এসআই) সিরাজুল ইসলাম ও কনস্টেবল আফসার উদ্দীন।

অভিযোগে জানা যায়, গত শনিবার (২০ মার্চ) রাতে কমলগঞ্জ উপজেলার মধ্যভাগ বাজারের নিউ মেডিসিন কর্ণার নামে এক ফার্মেসিতে কমলগঞ্জ থানার এসআই সিরাজুল ইসলাম সিরাজ ও কনস্টেবল আফসার উদ্দীন উদ্দেশ্যপ্রণোদিতভাবে নাপা সিরাপের প্যাকেটে দুটি ইয়াবা রেখে ফার্মেসি মালিক স্বপন কুমার সিংহকে আটকের চেষ্টাকালে উত্তেজিত স্থানীয় জনতা দুই পুলিশ সদস্যকে অবরোধ করে রাখে। এ সংবাদ পত্র-পত্রিকায় প্রকাশ হয়  পাশাপাশি ঘটনার একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে।

ওই নিরীহ ব্যবসায়ীকে হয়রানির বিষয়টি তদন্ত করে দোষী পুলিশ কর্মকর্তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের দাবি জানান বিক্ষুদ্ধ এলাকাবাসী।

গত রবিবার পুলিশ সুপারের কার্যালয় থেকে ঘটনাটি খতিয়ে দেখা হয় এবং পুলিশের সম্পৃক্ততা থাকার সত্যতা পাওয়া যায়। গত রবিবার রাতে ঘটনাস্থলে উপস্থিত তিন পুলিশ সদস্যের মধ্যে এসআই সিরাজুল ইসলাম ও কনস্টেবল আফসার উদ্দীনকে থানা থেকে প্রত্যাহার করে পুলিশ লাইনে সংযুক্তি বা ক্লোজড করার আদেশ দেয়া হয়। দুই পুলিশ সদস্য গতকাল সোমবার সকালেই পুলিশ লাইনে যোগদান করেন।

কমলগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) ইয়ারদৌস হাসান বলেন, ‘উপপরিদর্শক (এসআই) সিরাজুল ইসলাম ও কনস্টেবল (চালক) হাজী আফসার উদ্দীনকে গত রবিবার রাতে পুলিশ সুপারের কার্যালয়ের অফিস আদেশে থানা থেকে জেলা পুলিশ লাইনে সংযুক্ত করা হয়েছে।’

Leave A Reply

Your email address will not be published.