নানক পরিচয়ে সচিবের কাছে তদবির, বিএনপি নেতার এপিএস গ্রেফতার

0 160

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর কবির নানক পরিচয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সচিবকে মোবাইল ফোনে চাকরির সুপারিশ করতে গিয়ে গ্রেফতার হয়েছেন এক প্রতারক।

গ্রেফতার প্রতারকের নাম তারেক সরকার (৩৫)। তিনি নিজেকে বিএনপি নেতা খায়রুল কবির খোকনের এপিএস বলে পরিচয় দেয়।

গতকাল মঙ্গলবার (১৮ জানুয়ারি) রাতে রাজধানীর পল্টন এলাকা থেকে তাকে গ্রেফতার করে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) মিরপুর বিভাগ।

আজ বুধবার (১৯ জানুয়ারি) দুপুরে রাজধানীর মিন্টো রোডে দুপুরে সংবাদ সম্মেলনে এসব কথা বলেন ডিএমপি মিডিয়া সেন্টারের উপ-কমিশনার (ডিসি) মো. ফারুক হোসেন।

ডিসি মো. ফারুক হোসেন বলেন, ২০২০ সালের ৪ ডিসেম্বর বাগেরহাট-২ আসনের সংসদ সদস্য শেখ সারহান নাসের তন্ময়ের (শেখ তন্ময়) পরিচয় ব্যবহার করে তৎকালীন আইজি প্রিজন ব্রিগ্রেডিয়ার জেনারেল মো. মোমিনুর রহমান মামুনের হোয়াটসঅ্যাপে ফোন করেন। এসময় তিনি কারারক্ষী পদে চাকরির জন্য সুপারিশ করেন। ওই মামলায় তারেক ছয় মাস কারাভোগ করে গত বছরের ২৮ অক্টোবর জামিনে মুক্ত হন।

পুলিশের এই কর্মকর্তা বলেন, আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর কবির নানকের পরিচয়ে দিয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব আক্তার হোসেনকে ফোন করেন তারেক। নিজেকে নানক পরিচয় দিয়ে সরকারি চাকরির তদবির করেন। কিন্তু তার আচরণ সন্দেহ হওয়ায় বিষয়টি পুলিশকে জানান সিনিয়র সচিব। বিষয়টি তদন্তের দায়িত্ব দেওয়া হয় ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) মিরপুর বিভাগকে। তথ্য-প্রযুক্তি ব্যবহার করে তদন্তের মাধ্যমে তারা জানতে পারে, তারেক একজন প্রতারক। তিনি দীর্ঘদিন ধরে প্রতারণা করে আসছিলেন। তার বিরুদ্ধে তিনটি প্রতারণা মামলা রয়েছে। জাহাঙ্গীর কবির নানকের ব্যবহৃত ব্যক্তিগত মোবাইল ফোন নম্বর ক্লোন করে সচিবকে ফোন করেন তারেক।

Leave A Reply

Your email address will not be published.