করোনায় আক্রান্ত দক্ষিণ আফ্রিকার প্রেসিডেন্ট রামাফোসা

0 291

দক্ষিণ আফ্রিকার প্রেসিডেন্ট সিরিল রামাফোসা করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।

গত রোববার (১২ ডিসেম্বর) তিনি ভাইরাসটিতে আক্রান্ত বলে শনাক্ত হন। প্রেসিডেন্ট রামাফোসার শরীরে হালকা উপসর্গ রয়েছে এবং তিনি চিকিৎসা গ্রহণ করছেন।

আজ সোমবার (১৩ ডিসেম্বর) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে বার্তাসংস্থা রয়টার্স এবং সংবাদমাধ্যম বিবিসি ও আলজাজিরা।

জানা যায়, ‘গত রোববার কেপটাউনে সাবেক ডেপুটি প্রেসিডেন্ট এফডব্লিউ ডি ক্লার্ক সম্মানে স্টেট মেমোরিয়াল সার্ভিসে আয়োজিত একটি অনুষ্ঠান থেকে চলে যাওয়ার পর থেকেই অসুস্থতা বোধ করতে থাকেন প্রেসিডেন্ট সিরিল রামাফোসা।’

বিবৃতিতে আরও বলা হয়েছে, প্রেসিডেন্ট রামাফোসা করোনা টিকার ডোজ সম্পন্ন করেছেন এবং মাস্ক পরেই রোববারের ওই অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন। অসুস্থতা বোধ করার পর তার করোনা পরীক্ষা করা হয় এবং এতে তিনি পজিটিভ বলে রেজাল্ট আসে।  তাঁরপরই নিভৃতবাসে চলে গিয়েছেন তিনি। চলছে চিকিৎসা। তাৎপর্যপূর্ণ ভাবে, করোনা ভ্যাকসিনের (Corona Vaccine) দুটো ডোজ নেওয়ার পরও তাঁর শরীরে হানা দিয়েছে মারণ ভাইরাসটি।

একইসঙ্গে, দক্ষিণ আফ্রিকা থেকেই বিশ্বে ছড়িয়ে পড়েছে করোনার নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রন। যদিও রামফোসার শরীরে এই ভ্যারিয়েন্টটি রয়েছে কি না তা স্পষ্ট নয়।

তাছাড়াবর্তমানে কেপ টাউনে রয়েছেন দক্ষিণ প্রেসিডেন্ট রামাফোসা। তাঁর অবর্তমানে সমস্ত কাজকর্ম দেখছেন ডেপুটি প্রেসিডেন্ট ডেভিড মাবুজা।

Leave A Reply

Your email address will not be published.