পবিত্র শবে বরাত আজ

0 150

পবিত্র শবে বরাত আজ। দেশের ইসলাম প্রিয় মুসলমানরা যথাযথ ধর্মীয় মর্যাদায় আজ দিবাগত রাতে মহান আল্লাহর রহমত কামনায় জিকির, নামাজ ও বিভিন্ন ‘নফল ইবাদতের মধ্যমে পবিত্র শবে-বরাত পালন করবে।

শবে-বরাত উপলক্ষে আলাদা আলাদা বাণী  দিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মহান আল্লাহর রহমত ও নৈকট্য লাভের আশায় নফল নামাজ, কোরআন তেলাওয়াত, জিকিরসহ বিভিন্ন ইবাদতের মাধ্যমে এ রাত অতিবাহিত করেন মুসলমানরা। শবে-বরাতের ইবাদত হলো মহান আল্লার নৈকট্য লাভের অনন্য মাধ্যম।

আজ পবিত্র শবে-বরাত উপলক্ষে সোমবার (২৯ মার্চ) সন্ধ্যায় (বাদ মাগরিব) ইসলামিক ফাউন্ডেশনের উদ্যোগে বায়তুল মোকাররম জাতীয় মসজিদে ‘শবে বরাতের গুরুত্ব ও তাৎপর্য’ শীর্ষক ওয়াজ মাহফিল অনুষ্ঠিত হবে।ওয়াজ মাহফিল শেষে বাদ এশা দোয়া ও মোনাজাত করা হবে। মোনাজাত পরিচালনা করবেন জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের সিনিয়র পেশ ইমাম মুফতি মাওলানা মিজানুর রহমান।

এছাড়াও সারা দেশের মসজিদে শবে-বরাতের গুরুত্ব ও করোনা পরিস্থিতি ইসলামী নির্দেশনা ও করণীয় এবং বিভিন্ন বিষয়ে আলোচনার মাধ্যমে পবিত্র শবে-বরাত পালন করা হবে।

করোনা পরিস্থিতির কারণে গত বছর ঘরে ইবাদত করার আহ্বান জানিয়েছিল ধর্ম মন্ত্রণালয়। তবে এবার এমন কোনো নির্দেশনা দেওয়া না হলেও মসজিদে ইবাদত পালনে সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।

Leave A Reply

Your email address will not be published.