ইমরান খানের স্ত্রীও করোনায় আক্রান্ত

0 301

দেশী ডেস্ক

কোভিড-১৯-এ পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান আক্রান্ত হওয়ার পর তার ফার্স্ট লেডি স্ত্রী বুশরা বিবিও এই রোগে আক্রান্ত হয়েছেন । এক টুইটবার্তায় এ তথ্য নিশ্চিত করেছেন ইমরান খানের পররাষ্ট্র বিষয়ক বিশেষ সহকারী জুলফিকার বুখারি ।

তিনি লেখেন, ‘আমাদের ফার্স্ট লেডি করোনায় আক্রান্ত হয়েছেন। মাননীয় প্রধানমন্ত্রী ও ফার্স্ট লেডির দ্রুত সুস্থতা কামনা করছি। আল্লাহ তাদের আরোগ্য দান করুন।’

পরে পাকিস্তান পার্লামেন্টের উচ্চকক্ষ সিনেটের সদস্য ফয়সার জাভেদ দেশটির পত্রিকা ডনকে এর সত্যতা নিশ্চিত করেন।

এর আগে গত ১৮ মার্চ বৃহস্পতিবার করোনা টিকার প্রথম ডোজ নিয়েছিলেন ইমরান খান। তার দুদিন পরই শনিবার করোনা পজিটিভ রিপোর্ট আসে পাকিস্তান প্রধানমন্ত্রীর।

এদিকে কোভিড-১৯-এ আক্রান্ত পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের দ্রুত আরোগ্য কামনা করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। শনিবার মোদি এক টুইটার পোস্টের মাধ্যমে ইমরানের সুস্থতা কামনা করেন।

ইমরানের আক্রান্ত হওয়ার খবর জানার পর টুইটার বার্তায় মোদি লিখেছেন, ‘আশা করছি প্রধানমন্ত্রী ইমরান খান কোভিড–১৯ থেকে দ্রুত সুস্থ হয়ে উঠবেন।’

দক্ষিণ এশিয়ার ২২ কোটি মানুষের এই দেশটিতে সম্প্রতি করোনাভাইরাসের ঊর্ধ্বমুখী সংক্রমণ দেখা দিয়েছে।

এ পর্যন্ত দেশটিতে করোনায় আক্রান্ত হয়েছেন মোট ৬ লাখ ২৩ হাজারেরও  বেশি এবং মারা গেছেন ১৩ হাজার ৮০০ ও বেশি মানুষ।

চীনের কাছে থেকে পাওয়া অনুদানের টিকার ডোজ সম্বল করে গত ১০ মার্চ থেকে সাধারণ নাগরিকদের প্রয়োগ শুরু করেছে পাকিস্তান। বয়োজ্যেষ্ঠদের এই টিকা দেওয়া হলেও গত মাসের শুরুর দিকে দেশটির স্বাস্থ্য কর্মীরা তা নেওয়া শুরু করেন।

চীনের রাষ্ট্রীয় কোম্পানি সিনোফার্ম এবং ব্রিটেনের অ্যাস্ট্রাজেনেকা ছাড়া রাশিয়ার স্পুটনিক এবং চীনের ক্যানসিনো বায়োলজিকসের তৈরি দু’টি করোনা টিকা জরুরি ব্যবহারের অনুমোদন দিয়েছে পাকিস্তান।

 

Leave A Reply

Your email address will not be published.