রণক্ষেত্র বিনোদপুর, রাবিতে দুদিনের ক্লাস ও পরীক্ষা স্থগিত

অনলাইন ডেস্ক:

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও স্থানীয়দের মধ্যে সংঘর্ষে রণক্ষেত্রে পরিণত হয়েছে বিনোদপুর। আজ শনিবার (১১ মার্চ) সন্ধ্যা ৭টার দিকে শুরু হওয়া সংঘর্ষে অন্তত ২০জন আহত হয়েছে। এ ঘটনায় ক্যাম্পাসে উত্তেজনা বিরাজ করছে। ফলে আগামীকাল রোববার ও পরদিন সোমবার সব ক্লাস ও পরীক্ষা স্থগিত করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত পাল্টাপাল্টি ধাওয়া চলছিল। সংঘর্ষে পুলিশ বক্স ভাঙচুরের ঘটনা ঘটেছে। সেখানে অগ্নিসংযোগ করে বিক্ষুব্ধরা। তবে, ‌ এ বিষয়ে জানতে মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাফিজুর রহমানের সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলে সম্ভব হয়নি।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক আসাবুল হক আহতদের তথ্য নিশ্চিত  করে জানান, আহতদেরকে রাবি মেডিকেলে ও রামেক হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। পরিস্থিতি তাদের নিয়ন্ত্রণের বাইরে।

আহতদের পরিচয় জানা যায়নি। সংঘর্ষের তথ্য বলছে, বগুড়া থেকে বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের ২০১৭-১৮ সেশনের শিক্ষার্থী আলামিন আকাশ রাজশাহী আসছিলেন। বাসের সিটে বসাকে কেন্দ্র করে গাড়ির ড্রাইভার শরিফুল ও সুপারভাইজার রিপনের সঙ্গে তাঁর বাকবিতণ্ডা হয়। এই ঘটনায় বিশ্ববিদ্যালয়ের বিনোদপুর গেট এসে আবারও সুপারভাইজারের সঙ্গে ঝামেলা বাধে। তখন স্থানীয় এক দোকানি এসে শিক্ষার্থীদের সঙ্গে তর্কে জড়ান। একপর্যায়ে উভয়র মধ্যে ধাক্কাধাক্কির ঘটনা ঘটে। তখন বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের শিক্ষার্থীরা ঘটনাস্থলে জড় হন এবং স্থানীয় দোকানদারে ওপর চড়াও হন।

দেশী টুয়েন্টিফোররণক্ষেত্র বিনোদপুররাবিতে দুদিনের ক্লাস ও পরীক্ষা স্থগিত
Comments (0)
Add Comment