যুক্তরাষ্ট্রে ভয়াবহ তুষারঝড়ে মৃত বেড়ে ৩২

অনলাইন ডেস্ক:

যুক্তরাষ্ট্রে ভয়াবহ তুষারঝড়ে এখন পর্যন্ত ৩২ জনের মৃত্যু হয়েছে। কিছু মানুষ নিজেদের গাড়িতে আটকা পড়েছেন। হাজারো বাড়িঘর ও ব্যবসাপ্রতিষ্ঠান বিদ্যুৎবিচ্ছিন্ন অবস্থায় রয়েছে। মৃতের সংখ্যা আরো বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। খবর আল–জাজিরার।

বেশির ভাগ প্রাণহানির ঘটনা ঘটেছে নিউইয়র্ক অঙ্গরাজ্যের পশ্চিমাঞ্চলে লেক এরির ধারে বাফেলো শহর ও এর আশপাশের এলাকায়। ভারী তুষারপাত আর হিমশীতল বাতাসে বাফেলো চলাচল অনুপযোগী হয়ে পড়েছে।

এরি কাউন্টির নির্বাহী মার্ক পোলোনকারজ বলেছেন, রোববার বাফেলো এলাকায় মৃতের সংখ্যা ১২ জনে গিয়ে ঠেকেছে। রাত নাগাদ এই সংখ্যা তিন জন ছিল বলে জানা গিয়েছিল। তিনি বলেন, সর্বশেষ মৃত ব্যক্তিদের কয়েকজনকে গাড়ির ভেতর আর কয়েকজনকে তুষারের নিচে পাওয়া যায়। মৃতের সংখ্যা বাড়তে পারে।

পোলানকারজ বলেন, গত শুক্রবার থেকেই যান চলাচলের ওপর নিষেধাজ্ঞা দেওয়া হয়েছিল। এরপরও সাপ্তাহিক ছুটির দিনে এরি কাউন্টির কয়েক’শ মানুষ নিজেদের গাড়িতে আটকা পড়েন। উদ্ধারকাজে ন্যাশনাল গার্ডের সেনা তলব করা হয়েছে। কিন্তু প্রবল তুষারপাত ও ঝড়ে দৃষ্টিসীমা কমে আসায় উদ্ধারকাজ জটিলতার মুখে পড়ে।

পোলানকারজ টুইটে বলেন, ‘এমন বড়দিন আমাদের কেউ আশা করেনি কিংবা ধারণাও করেনি। যেসব পরিবার তাঁদের প্রিয়জন হারিয়েছেন, তাঁদের প্রতি আমি গভীর সমবেদনা জানাচ্ছি।’

দেশী টুয়েন্টিফোরযুক্তরাষ্ট্রে ভয়াবহ তুষারঝড়ে মৃত বেড়ে ৩২
Comments (0)
Add Comment