চট্টগ্রাম বিমানবন্দর থেকে সাড়ে ৪ কোটি টাকার স্বর্ণ উদ্ধার

অনলাইন ডেস্ক:

চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে শুল্ক গোয়েন্দার কর্মকর্তাদের অভিযানে সাড়ে চার কোটি টাকা মূল্যের ৫৬ পিস স্বর্ণের বার উদ্ধার করা হয়েছে।

শনিবার সকালে এই অভিযান পরিচালিত হয়।

শুল্ক গোয়েন্দা সংস্থা জানায়, সংস্থাটির মহাপরিচালকের গোপন সংবাদের ভিত্তিতে কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদফতর, এয়ারপোর্ট ও এয়ারফ্রেইট সার্কেল, শাহ আমানত আন্তর্জাতিক বিমান বন্দর, চট্টগ্রাম এবং এয়ারফ্রেইট সার্কেল, হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দর, ঢাকার কর্মকর্তাগণের সমন্বয়ে একটি টিম গঠন করা হয়।

সংস্থা আরো জানায়, গঠিত টিম সকাল ৮টা ২৮ মিনিটে দুবাই থেকে শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে আগত বাংলাদেশ বিমানের একটি ফ্লাইট তল্লাশী করে। একপর্যায়ে বিমানের একটি সিটের নিচে বিশেষভাবে লুকায়িত অবস্থায় কালো স্কচটেপে মোড়ানো স্বর্ণবার আকৃতির একটি বান্ডেল পাওয়া যায়। ওই বান্ডেল খুলে তাতে ৫৬ পিস স্বর্ণবার পাওয়া যায় । যার মোট ওজন ছয় দশমিক ৫২৪ কেজি। যার আনুমানিক বাজার মূল্য সাড়ে চার কোটি টাকা। দি কাস্টমস এ্যাক্ট ১৯৬৯ অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

স্বর্ণবারসমূহ মালিকবিহীন পাওয়া গেলেও পতেঙ্গা মডেল থানায় ফৌজদারী মামলা দায়েরের কার্যক্রম প্রক্রিয়াধীন বলেও সূত্র জানায়।

চট্টগ্রাম বিমানবন্দর থেকে সাড়ে ৪ কোটি টাকার স্বর্ণ উদ্ধারদেশী টুয়েন্টিফোর
Comments (0)
Add Comment