ভারত মহাসাগরে ইসরায়েলি জাহাজে হামলা

আন্তজাতিক ডেস্ক :

ভারত মহাসাগরের উত্তরে ইসরায়েলি মালিকানাধীন একটি কার্গো জাহাজে ‘অজ্ঞাত অস্ত্র’ দিয়ে চালানো হামলায় আগুন ধরে গেছে। লাইবেরিয়ান পতাকাবাহী জাহাজটি সৌদি আরবের জেদ্দা থেকে ছেড়ে সংযুক্ত আরব আমিরাতের দিকে যাওয়ার পথে শনিবার ওই হামলা চালানো হয়। ইসরায়েলি এবং লেবাননের গণমাধ্যমে ওই হামলার বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

খবরে বলা হয়েছে, সৌদি আরবের জেদ্দা থেকে ছেড়ে জাহাজটি সংযুক্ত আরব আমিরাতের দিকে যাওয়ার পথে গতকাল শনিবার হামলার শিকার হয়। নির্ভরযোগ্য সূত্রের বরাত দিয়ে লেবাননের আল-মায়াদিন টেলিভিশন চ্যানেল এ খবর দিয়েছে বলে এক প্রতিবেদনে জানিয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, এখন পর্যন্ত কেউ এ হামলার দায় স্বীকার করেনি। এর আগে ওমান সাগরে গত ফেব্রুয়ারি মাসে ইসরায়েলি মালিকানাধীন একটি কার্গো জাহাজে সন্দেহজনক বিস্ফোরণ ঘটে। এ ছাড়া সংযুক্ত আরব আমিরাত উপকূলে এপ্রিল মাসে ইসরায়েলের আরেকটি জাহাজ হামলার শিকার হয়।

এর আগে মার্চ মাসে ইসরায়েলি জাহাজে হামলায় আগুন ধরে যায়

এদিকে, তেল আবিবের পক্ষ থেকে দাবি করা হয়েছে যে, কার্গো জাহাজটি তাদের মালিকানাধীন হলেও এতে ইসরায়েলি কোনো ক্রু নেই। ইসরায়েলের প্রতিরক্ষা মন্ত্রণালয়ের বরাত দিয়ে তাদের চ্যানেল-১২ জানিয়েছে, সর্বশেষ হামলায় জাহাজটির বড় ধরনের কোনো ক্ষতি কিংবা কোনো ক্রু আহত হয়নি।

ইসরায়েলভারতহামলা
Comments (0)
Add Comment