চট্টগ্রামে একদিনে সর্বোচ্চ ৪৫০ জনের করোনা শনাক্ত, মৃত্যু দশজনের

নিজস্ব প্রতিবেদক :

চট্টগ্রামে একদিনে সর্বোচ্চ ৪৫০ জনের করোনা শনাক্ত, মৃত্যু পাঁচজনের
গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে করোনা আক্রান্ত হয়েছেন ৪৫০ জন, যা একদিনের হিসাবে এখন পর্যন্ত সর্বোচ্চ। এ সময়ে করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন আরও পাঁচজন। করোনা শনাক্তের হার ২৭.৭৭ শতাংশ।

বৃহস্পতিবার (১ জুলাই ) চট্টগ্রাম জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে এ তথ্য জানা গেছে। এর আগে গত ১২ এপ্রিল সর্বোচ্চ ৪০৫ জনের করোনা শনাক্ত হয়েছিল।

জেলা সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি বলেন, চট্টগ্রামের ১১টি ও কক্সবাজারে একটি ল্যাবে ২ হাজার ৬২ জনের নমুনা পরীক্ষা করে ৪৫০ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্ত ব্যক্তিদের মধ্যে চট্টগ্রাম নগরের ৩৬৯ জন এবং বিভিন্ন উপজেলার ১৬৫ জন রয়েছেন।

তিনি বলেন, চট্টগ্রামে এ পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৫৫ হাজার ৩৬১ জন। মোট শনাক্তদের মধ্যে চট্টগ্রাম নগরীর ৪২ হাজার ২৫৬ জন। আর জেলার বিভিন্ন উপজেলার ১২ হাজার ৫৬ জন রয়েছেন। গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে করোনা আক্রান্ত হয়ে ৭ জন মারা গেছেন। করোনা আক্রান্ত হয়ে চট্টগ্রামে এ পর্যন্ত মোট ৮০৮ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ৫৫০ জন চট্টগ্রাম নগরের। আর বিভিন্ন উপজেলায় মারা গেছেন ২৪৮ জন।

এর আগে বুধবার (৩০ জুন) চট্টগ্রামে করোনা আক্রান্ত হয়ে মারা যান ১১ জন। করোনা শনাক্ত হয়েছিল ৩৯৯ জনের। করোনা শনাক্তের হার ছিল ২৯.২৫ শতাংশ। মঙ্গলবার (২৯ জুন) চট্টগ্রামে করোনা আক্রান্ত হয়ে মারা যান তিনজন। করোনা আক্রান্ত হন ৩৬৮ জন। করোনা শনাক্তের হার ছিল ২৪.৪৩ শতাংশ।

Comments (0)
Add Comment