বাকলিয়া শান্তিনগর ইকবাল মসজিদ সংলগ্ন খাল পরিষ্কারের উদ্যোগ কাউন্সিলর শহিদের

পশ্চিম বাকলিয়া ওয়ার্ডের শান্তিনগর ইকবাল মসজিদ সংলগ্ন খালের পরিষ্কার পরিচ্ছন্নতা কার্যক্রম তদারক করছেন কাউন্সিলর শহিদুল আলম

নগরীর ১৭ নং পশ্চিম বাকলিয়া শান্তিনগর ইকবাল মসজিদ সংলগ্ন খালটি ময়লা আবর্জনায় ভরে গিয়ে পানি চলাচল বন্ধ ও মশার প্রজনন ক্ষেত্রে পরিণত হয়েছে। তাই ওয়ার্ড কাউন্সিলর ও মহানগর আওয়ামীলীগের উপ প্রচার সম্পাদক মোহাম্মদ শহিদুল আলমের নির্দেশনায় খালটিতে পানি চলাচল স্বাভাবিক লক্ষ্যে ৪ মে সকালে পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযান চালানো হয়। সেনাবাহিনীর অধীনে চলা চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের জলাবদ্ধতা নিরসন প্রকল্পের সেনা সদস্যরা এসময় সহযোগিতা করেন।

পরিষ্কার পরিচ্ছন্নতা চলাকালে কাউন্সিলর শহিদুল আলম বলেন, বর্ষার আগে নগরীর সমস্ত খালগুলো পরিষ্কার করা প্রয়োজন। বিভিন্ন স্থানে জলাবদ্ধতা প্রকল্পের চলমান কাজের জন্য বাঁধ থাকায় পানি আটকে মশার উপদ্রব বেড়েছে। এসকল বাঁধ শীঘ্রই কেটে দিয়ে পানি চলাচলের ব্যবস্থা করা না হলে আসন্ন বর্ষায় পশ্চিম বাকলিয়াসহ নগরীর নিম্নাঞ্চল জলাবদ্ধতায় ডুবে যাবে। তিনি ওয়ার্ডের বাসিন্দাদের পরিষ্কার করা নালা-খালে কোন ধরণের ময়লা ও গৃহস্থালী বর্জ্য না ফেলার অনুরোধ করেন।

পরিষ্কার করার পর পশ্চিম বাকলিয়া ওয়ার্ডের শান্তিনগর ইকবাল মসজিদ সংলগ্ন শান্তিনগর ইকবাল মসজিদ সংলগ্ন খাল

পরে তিনি ডি সি রোড মিয়ার বাপের মসজিদ মোড়ে অবৈধভাবে রাস্তা দখল করে ভ্যানগাড়িতে সবজি ও বিভিন্ন পণ্য বিক্রেতাদের রাস্তা থেকে সরিয়ে দেন। শহিদ এই সময় ভাসমান বিক্রেতাদের সতর্ক করে দিয়ে বলেন, রাস্তা দখল করে ব্যবসা করতে গিয়ে কোন ধরনের জনদুর্ভোগ সৃষ্টি করা যাবেনা  । প্রথমবারের মত সরিয়ে দেয়া হলো। আবারো যদি রাস্তা দখল করে ব্যবসা করা হয় তাহলে আইনানুগ ব্যবস্থা নিব। তিনি এ ব্যাপারে এলাকার বাসীন্দাদের সহযোগিতা কামনা করেন । এসময় স্থানীয় আওয়ামী লীগ নেতা আবদুল হাকিম, আমজাদ হোসেন চৌধুরীসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

 

 

 

 

বাকলিয়া শান্তিনগর ইকবাল মসজিদ সংলগ্ন খাল পরিষ্কারের উদ্যোগ কাউন্সিলর শহিদের
Comments (0)
Add Comment