গণপরিবহন চালুর দাবিতে চট্টগ্রামে সাংবাদিক সম্মেলন

করোনায় নাজুক অবস্থা চলছে দেশের গণপরিবহনে। ড্রাইভার, হেল্পার থেকে শুরু করে সবাই কষ্টে দিনযাপন করছে। এমন পরিস্থিতিতে স্বাস্থ্যবিধি মেনে আগামী দুই দিনের মধ্যে গণপরিবহন চলাচলের অনুমতি দিতে সরকারের কাছে আহ্বান জানিয়েছে চট্টগ্রাম সড়ক পরিবহন মালিক গ্রুপ।

রোববার (২মে) চট্টগ্রামের আন্তঃজেলা বাস মালিক সমিতির কনফারেন্স হলে আয়োজিত সংবাদ সম্মেলনে এ দাবি জানান মালিকরা।

এ সময় চট্টগ্রাম সড়ক পরিবহন মালিক গ্রুপের মহাসচিব মঞ্জুরুল আলম মঞ্জু বলেন, মালিক ও শ্রমিকদের চার তারিখ পর্যন্ত গণপরিবহন চলাচলের বিষয়ে অনুমতির জন্য অপেক্ষা করতে বলেছি আমরা। চার তারিখের পরে যদি মালিক শ্রমিকরা নিজ উদ্যোগে গাড়ি চলাচল শুরু করে দেয়, তাহলে মালিক সমিতির কিছু করার থাকবে না। তাদের পেটের তাগিদে আমাদের অনুরোধ তারা নাও রাখতে পারেন। তাই চার তারিখের আগেই সরকারকে একটা ব্যবস্থা নেওয়ার অনুরোধ করব।

সংবাদ সম্মেলনে মালিকরা বলেন, লকডাউনের কারণে দীর্ঘদিন বাস চলাচল না করায় আমরা পরিবহন শ্রমিকরা মানবেতর জীবনযাপন করছি। লকডাউনে সব কিছু খোলা, কেবল গণপরিবহন বন্ধ। এতে করে প্রতিদিন লক্ষ লক্ষ শ্রমিক অনাহারে দিন কাটাচ্ছে। অনেকে না খেয়ে দিন যাপন করছেন। অনেক পরিবহন মালিকরা ব্যাংকের ঋণের টাকা পর্যন্ত পরিশোধ করতে পারছেন না। প্রায় ৫০ লাখ শ্রমিক বেকার অবস্থায় পড়ে আছে। এজন্য অতি দ্রুত আমাদের পরিবহন চালু করার দাবি জানাচ্ছি।

গণপরিবহনচট্টগ্রামচট্টগ্রাম সড়ক পরিবহন মালিক গ্রুপ
Comments (0)
Add Comment