পাহাড়তলীতে ১৪০০ বস্তা সরকারি চাল জব্দ, গ্রেপ্তার ১

১৪০০ বস্তা সরকারি চাল জব্দ করেছে মহানগর গোয়েন্দা পুলিশ। চট্টগ্রাম নগরীর পাহাড়তলী বাজারের মেসার্স মাহী ট্রেডার্স থেকে এই চাল জব্দ করা হয়। যার ওজন ৭০ হাজার কেজি। চাল জব্দের ঘটনায় মাহী ট্রেডার্সের মালিক আব্দুল বাহার মিয়াকে গ্রেফতার করা হয়েছে।

বুধবার( ২১ এপ্রিল) চট্টগ্রামের মনসুরাবাদ এলাকায় ডিবি কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ তথ্য জানান মহানগর গোয়েন্দা পুলিশের উপ-কমিশনার (বন্দর) ফারুক উল হক। গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার (২০ এপ্রিল) রাতে অভিযান চালিয়ে ট্রাকে থাকা ২৬০ বস্তা ও মাহী ট্রেডার্সের গোডাউনের ভেতর থাকা আরও এক হাজার ১৪০ বস্তাসহ মোট এক হাজার ৪০০ বস্তা আমদানি করা সরকারি চাল উদ্ধার করা হয়।

পুলিশের উপ-কমিশনার (বন্দর) ফারুক উল হক, ভারত থেকে সরকারিভাবে আমদানি করা চাল বন্দর জেটি খাদ্য অফিস থেকে নোয়াখালীর চরবাটা এলএসডি গোডাউনে নেওয়ার কথা ছিল। কিন্তু চালের বস্তা নিয়ে একটি ট্রাক নোয়াখালীর গন্তব্যে না গিয়ে পাহাড়তলী চালবাজারের আড়তদার মেসার্স মাহী ট্রেডার্সের মালিক আব্দুল বাহার মিয়ার গোডাউনে আসে।

পুলিশের উপ-কমিশনার (বন্দর) ফারুক উল হক আরও বলেন, আমরা এই অবৈধ উপায়ে চাল কিভাবে মাহী ট্রেডার্সে এলো তা তদন্ত করে দেখছি। তদন্তের পর আইনগত ব্যবস্থ্যা নেয়া হবে।

চট্টগ্রাম গোয়েন্দা পুলিশের সহকারী কমিশনার (বন্দর) মো. ইয়াসির আরাফাত বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আড়তদার বাহার সরকারি চালের বস্তা পরিবর্তন করে তাদের নিজস্ব সীল সম্বলিত বস্তায় প্যাকেটজাত করে খোলাবাজারে বিক্রয় করে বলে স্বীকার করেন।

Comments (0)
Add Comment