চাঁদ দেখার বিষয়ে বৈঠক সন্ধ্যায়

আজ মঙ্গলবার (১৩ এপ্রিল) থেকে সৌদি আরবসহ বিশ্বের অন্যান্য দেশে রোজা রাখা শুরু হয়েছে। তবে বাংলাদেশে রোজা শুরু হওয়ার বিষয়ে আজ মঙ্গলবার সন্ধ্যায় মাগরিবের নামাজের পর ইসলামিক ফাউন্ডেশনের বায়তুল মোকাররম সভাকক্ষে জাতীয় চাঁদ দেখা কমিটির সভা বসবে। সভা শেষে জানা যাবে বিস্তারিত।

জাতীয় চাঁদ দেখা কমিটির সভায় সভাপতিত্ব করবেন ধর্মবিষয়ক প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খান। সভায় ১৪৪২ হিজরি সনের পবিত্র রমজান মাসের চাঁদ দেখার সংবাদ পর্যালোচনা করে বাংলাদেশে রোজা শুরুর সিদ্ধান্ত দেয়া হবে। বৈঠকে ধর্ম প্রতিমন্ত্রী ছাড়াও ধর্মসচিব মো. নুরুল ইসলাম, ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক ড. মো. মুশফিকুর রহমান, বায়তুল মোকাররম জাতীয় মসজিদের খতিবসহ কমিটির সদস্যরা উপস্থিত থাকবেন।

ইসলামিক ফাউন্ডেশন জানিয়েছে, মঙ্গলবার দেশের কোথাও রমজান মাসের চাঁদ দেখা গেলে বুধবার থেকে রোজা শুরু হবে। আর যদি মঙ্গলবার দেশের কোথাও চাঁদ না দেখা যায়, তবে শাবান মাস ৩০ দিন পূর্ণ হবে। সেক্ষেত্রে বৃহস্পতিবার শুরু হবে পবিত্র রমজান।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, যদি দেশের কোনো স্থানে পবিত্র রমজান মাসের চাঁদ দেখা যায় তা সংশ্লিষ্ট জেলার জেলা প্রশাসক অথবা উপজেলা নির্বাহী কর্মকর্তাকে জানানোর অনুরোধ করা হয়। পাশাপাশি জানানোর জন্য যোগাযোগ করতে পারেন এই নম্বরে: ৯৫৫৯৪৯৩, ৯৫৫৫৯৪৭, ৯৫৫৬৪০৭ ও ৯৫৫৮৩৩৭, ফ্যাক্স নম্বর: ৯৫৬৩৩৯৭ ও ৯৫৫৫৯৫১।

জাতীয় চাঁদ দেখা কমিটিরমাদান
Comments (0)
Add Comment