স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে চট্টগ্রামে মাঠে নামলো নির্বাহী ম্যাজিস্ট্রেট

দেশে করোনা পরিস্থিতি দিনের পর দিন খারাপের দিতে যাচ্ছে। বাড়ছে করোনা সংক্রমণের হার। এমন পরিস্থিতে সরকার ঘোষণা করেছে এক সপ্তাহের লকডাউন। এরই ধারাবাহিকতায় চট্টগ্রামেও করোনার প্রকোপ ঠেকাতে চট্টগ্রাম সিটি করপোরেশনে অভিযান পরিচালনা করছে  নগরের ২৩টি স্থানে ২৩ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট।

রোববার (৪ এপ্রিল) বেলা সাড়ে এগারোটা থেকে চট্টগ্রাম জেলা  প্রশাসনের ২০ জন ও বিআরটিএর তিন জন নির্বাহী ম্যাজিস্ট্রেট এ অভিযান শুরু করেছেন। সন্ধ্যা সাতটা পর্যন্ত এ অভিযান চলবে।

চট্টগ্রাম জেলা প্রশাসক মো. মমিনুর রহমান বলেন, চট্টগ্রাম জেলায় করোনাভাইরাস প্রতিরোধে স্বাস্থ্যবিধি পালনের লক্ষ্যে সচেতনতামূলক কর্মসূচি পালন করবেন ম্যাজিস্ট্রেটরা। যারা স্বাস্থ্যবিধি মানবেন না তাদের জরিমানা করা হবে। একইসাথে যাদের মাস্ক থাকবে না তাদের মাস্ক দেওয়া হবে।

চট্টগ্রাম সার্কিট হাউসে সকালে এ কর্মসূচির উদ্বোধনের সময় চট্টগ্রামের বিভাগীয় কমিশনার এ বি এম আজাদ বলেন, সরকারের আদেশ কেউ অমান্য করলে তাকে শাস্তি ভোগ করতে হবে। আর চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি আনোয়ার হোসেন বলেন, করোনার এই পর্যায়ে এসে যারা স্বাস্থ্যবিধি মানবেন না তাদের বাধ্য করা ছাড়া উপায় নেই। স্বাস্থ্যবিধি না মানলে নেয়া হবে কঠোর ব্যবস্থা।

করোনাচট্টগ্রামলকডাউন
Comments (0)
Add Comment