রাউজান সাংসদ এবিএম ফজলে করিম চৌধুরী কে বৃক্ষের চারা উপহার

0 403

চট্টগ্রামের রাউজান প্রেস ক্লাবের নবনির্বাচিত কমিটির নেতৃবৃন্দ সৌজন্যে সাক্ষাত, মতবিনিময় এবং বৃক্ষরোপণে জাতীয় পুরস্কারসহ পঞ্চমবারেরমত মনোনীত হওয়ায় সম্মাননা প্রদান করেন।

গত মঙ্গলবার (২৪ মে) চট্টগ্রাম নগরীর এবিএম ফজলে করিম চৌধুরী এম.পি মহোদয়ের বাসভবনে উক্ত আয়োজন অনুষ্ঠিত হয়। তথ‍্যটি নিশ্চিত করেন রাউজান প্রতিনিধি মোহাম্মদ রবিউল হোসেন রবি।

এসময় রেলপথ মন্ত্রনালয় বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবিএম ফজলে করিম চৌধুরী এম.পি মহোদয়  বলেন, পৃথিবীতে এখন পরিবেশ বিপর্যয় ঘটছে। পরিবেশ বিপর্যয় রোধে আমরা রাউজানের প্রতিটি এলাকা হতে প্লাস্টিক জাতীয় অপচনশীল আবর্জনা সংগ্রহ করছি। ইতোমধ্যে আমরা রাউজানকে সবুজায়ন করার লক্ষ্যে একসাথে ৪ লক্ষ ৮৭ হাজার ৫৪০টি গাছের চারা রোপণসহ প্রতিবছর বৃক্ষ রোপন করে আসছি। তার ফলপ্রসুতে রাউজান আজ সারাদেশে প্রশংসিত। মাণনীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার হাত ধরে বারবার জাতীয় পুরস্কার অর্জনও আমার প্রতি সকলের দোয়া ও ভালবাসার কারনেই হয়েছে।

তিনি রাউজান প্রেস ক্লাবের নতুন কমিটিকে যোগ্য কমিটি উল্লেখ করে বলেন, এ কমিটি রাউজানের ঐতিহ্য ও উন্নয়নের সচিত্র সংবাদ প্রকাশে ভূমিকা রাখবে। বিশেষ করে প্রাকৃতিক মৎস্য প্রজনন ক্ষেত্র হালদা নদী আমাদের গর্ব। এটি রক্ষায়ও সকলকে অতি সজাগদৃষ্টি ও সচেতন হতে হবে।

এতে উপস্থিত ছিলেন রাউজান উপজেলা চেয়ারম্যান এহেছানুল হায়দার চৌধুরী বাবুল, নবনিযুক্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা আবদুস সামাদ শিকদার, রাউজান প্রেস ক্লাবের নবনির্বাচিত সভাপতি প্রবীণ সাংবাদিক সরোয়ার উদ্দিন আহমেদ, সাবেক সভাপতি জাহেদুল আলম, তৈয়ব চৌধুরী, নবনির্বাচিত সাধারন সম্পাদক গাজী জয়নাল আবেদীন যুবায়ের, সিনিয়র সহ সভাপতি নাজিম উদ্দিন মিঞাজী, সহ সভাপতি এ.এম মামুনুর রশিদ, যুগ্ন সাধারণ সম্পাদক এম. দিদারুল আলম, সহ-সাধারণ সম্পাদক জাহানগীর সিরাজ তালুকদার, সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ রবিউল হোসেন রবি, অর্থ সম্পাদক কে.এম বাহাউদ্দিন,  তথ্য ও গবেষণা সম্পাদক মোজাফফর হোসাইন সিকদার, আইন বিষয়ক সম্পাদক একে বাবর, প্রচার ও প্রকাশনা সম্পাদক মো.আনিসুর রহমান, দপ্তর সম্পাদক ইরফাত হোসেন চৌধুরী, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক আবদুল্লাহ আল রোমান, ক্রীড়া সম্পাদক রবিউল হোসেন রাকিব।

এছাড়াও এসময় অন্যান্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন, আওয়ামীলীগ নেতা কামরুল ইসলাম বাহাদুর, ইরফান আহমেদ চৌধুরী, ইউপি চেয়ারম্যান আবদুর রহমান চৌধুরী, সৈয়দ আবদুল জব্বার সোহেল, উপজেলা যুবলীগের সহ সভাপতি ও ক্রীড়া সংগঠক সুমন দে, আমিরাত রাউজান সমিতির খোরশেদ জামান, সাবেক ছাত্রনেতা ম্যালকম চক্রবর্তী।

Leave A Reply

Your email address will not be published.