রাউজানে অবৈধভাবে ভবন নির্মাণে বাধা দেওয়ায় হত্যার অপচেষ্টা

0 352

চট্টগ্রামের রাউজানে আবদুর রহমান নামে ৪২ বছর বয়সী এক ব্যক্তিকে কিরিচ দিয়ে কু-পিয়ে মারাত্মকভাবে আহত করার অভিযোগ পাওয়া গেছে।

জমি সংক্রান্ত বিরোধের জের ধরে রাউজান উপজেলার পাহাড়তলী ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের ঊনসত্তর পাড়া গ্রামের শাহাদুল্লাহ কাজীর বাড়িতে চলাচলের পথ বন্ধ করে রাতারাতি অবৈধভাবে ভবন নির্মাণের কাজের অভিযোগ পাওয়া গেছে। এতে বাধা দিতে গেলে আব্দুর রহমান নামে এক ব‍্যক্তিকে কিরিচ দিয়ে কুপিয়ে হত‍্যার অপচেষ্টা করেছে বলেও জানা গেছে।

গত শুক্রবার (২০ মে) আনুমানিক রাত সাড়ে ৯ টায় এ ঘটনাটি ঘটে । আহত আবদুর রহমান ওই এলাকার মো. রফিকের ছেলে বলে জানা যায়। তথ্যটি নিশ্চিত করেন রাউজান প্রতিনিধি মোহাম্মদ রবিউল হোসেন রবি।

এঘটনায় গত রবিবার (২২ মে) আহত আবদুর রহমানের স্ত্রী বাছু আকতার বাদী হয়ে রাউজান থানায় লিখিত অভিযোগ দিয়েছেন বলে জানিয়েছেন আহত আবদুর রহমান।

অভিযুক্তরা হলেন একই এলাকার মো. ইসমাইলের ছেলে মোহাম্মদ বাচা (৪৫), তার বোন নাছিমা আকতার সহ অজ্ঞাত আরো কয়েকজন।

আহত আবদুর রহমান ও তার স্ত্রী বাচু আকতারের দাবি, তাদের চলাচলের পথে জোরপূর্বক শুক্রবার রাতে চলাচলের পথে ভবন নির্মাণ কাজে বাধা দেওয়ায় কিরিচ ও লোহার রড দিয়ে মারাত্মকভাবে জখম  করা হয়। পরে স্থানীয়রা উদ্ধার করে আহত আবদুর রহমানকে রাউজান উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। সেখান থেকে চিকিৎসা সেবা নিয়ে রবিবার থানায় অভিযোগ দেন৷ এই প্রসঙ্গে রাউজান থানার উপ-পরিদর্শক অজয় দেব শীল বলেন, উভয় পক্ষের পাল্টাপাল্টি অভিযোগ পাওয়া গেছে। এর আগেও উক্ত জায়গা সংক্রান্ত বিরোধ নিয়ে ইউনিয়ন পরিষদ ও থানায় অভিযোগ দায়ের করা রয়েছে। তদন্ত সাপেক্ষ আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

Leave A Reply

Your email address will not be published.