রাউজানে খাস জায়গায় অবৈধভাবে পাকার ঘর নির্মাণ

0 143

চট্টগ্রামের রাউজান উপজেলার ডাবুয়া ইউনিয়নের কেইকদাইর গ্রামে খাস জায়গায় অবৈধভাবে পাকার ঘর নির্মাণকাজ বন্ধ করে দিয়েছে থানা পুলিশ।

গত সোমবার (২৩মে) বেলা সাড়ে ১২টার সময় থানার এএসআই জসিম উদ্দিন এর নেতৃত্বে একদল পুলিশ ঘটনাস্থলে গিয়ে কাজটি বন্ধ করে দেন।

তথ্যটি নিশ্চিত করেন রাউজান প্রতিনিধি মোহাম্মদ রবিউল হোসেন রবি।

পুলিশ ও স্থানীয়দের সাথে কথা বলে জানা যায়, কেয়কদাইর নাঠারো বাড়ির মৃত হিমাংশু তালুকদারের ছেলে অরুন তালুকদার বিগত কিছুদিন থেকে ওই বাড়ির খাসভূক্ত জায়গায় জোরপূর্বক পাকা বাড়ি নির্মাণ করছেন। এ নিয়ে থানা, ইউনিয়ন পরিষদসহ বিভিন্ন দপ্তরে অভিযোগ দায়ের করেন একই বাড়ির মৃত শ্রীপতি ভূষন তালুকদারের ছেলে স্বপন তালুকদার।

এ অভিযোগের প্রেক্ষিতে থানা পুলিশ গতকাল পাকাঘর নির্মাণকাজ বন্ধ করে দেন। ঘটনাস্থলে যাওয়া থানার এএসআই মো. জসিম উদ্দিন সাংবাদিকদের বলেন ‘খাস জমিতে ঘর বাঁধার কোন অনুমোদন না থাকায় অভিযোগের প্রেক্ষিতে পাকাঘর নির্মাণকাজ বন্ধ করা হয়েছে, যাতে শান্তি শৃংখলা বজায় থাকে।

এ ব্যাপারে অভিযোগকারী স্বপন তালুকদার বলেন ‘বিএস ১নং খতিয়ানভূক্ত খাস জায়গায় পাকাঘর নির্মাণে বাঁধা দেয়া হলেও অরুন তালুকদার তা উপেক্ষা করে কাজ চালিয়ে যাচ্ছিল।’ অরুন তালুকদার খাস জায়গায় ঘর নির্মাণের কথা স্বীকার করে বলেন ‘খাস জায়গা হলেও এগুলো আমাদের বাপ-দাদার আমল থেকে আমাদের দখলে ছিল।

তাছাড়া আমি স্থানীয় ইউপি সদস্য মিঠু শীলের কাছ থেকে অনুমোদন নিয়ে পাকা ঘর নির্মাণের কাজ করছি।’ এ ব্যাপারে ইউপি সদস্য মিঠু শীল বলেন ‘পুরো বাড়িটিই খাসভুক্ত। এ কারণে মানবিক দিক বিবেচনা করে পরিষদ থেকে একটি ঘর বাঁধার অনুমোদন দেয়া হয়েছিল।

এই জায়গায় চট্টগ্রাম আদালতেও মামলা চলছে বলে জানা গেছে।

Leave A Reply

Your email address will not be published.