জাসদ নেতা জিকরুল আহমেদের মৃত্যু

0 434

জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি, সাবেক সংসদ সদস্য শাহ জিকরুল আহমেদ আর নেই। ব্রাহ্মণবাড়িয়ার সাবেক এই সংসদ সদস্য শনিবার রাত সাড়ে ১০টার দিকে গোপালগঞ্জের বঙ্গবন্ধু মেডিকেল কলেজ হাসপাতালে মারা যান বলে জাসদের দপ্তর সম্পাদক সাজ্জাদ হোসেন জানান।

বাংলাদেশ ট্যাক্সেস বার অ্যাসোসিয়েশনের সাবেক সভাপতি শাহ জিকরুল আহমেদ আগামী ২৫ মে অনুষ্ঠেয় বাংলাদেশ বার কাউন্সিল নির্বাচনে সাধারণ আসনে সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের প্যানেল থেকে প্রতিদ্বন্দ্বিতা করছিলেন। ওই নির্বাচনের প্রচারে অংশ নিতেই তিনি রাজবাড়ী, ফরিদপুর, মাদারীপুর হয়ে গোপালগঞ্জে গিয়েছিলেন।

সাজ্জাদ বলেন, “গোপালগঞ্জ জেলা বার অ্যাসোসিয়েশন মিলনায়তনে প্রচার সভায় বক্তব্য শেষে রাত সাড়ে ৯টার দিকে উনার হার্ট অ্যটাক হয়। দ্রুত হাসপাতালে নিয়ে তাকে সিসিইউতে ভর্তি করা হয়। পরে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।”

৭৩ বছর বয়সী জিকরুল স্ত্রী, তিন কন্যা রেখে গেছেন। রোববার দুপুরে তার মরদেহ ঢাকার বঙ্গবন্ধু এভিনিউয়ে জাসদ কেন্দ্রীয় কার্যালয়ে নেওয়া হবে। সেখানে দলের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদনের পর বিকালে সুপ্রিম কোর্ট বার অ্যাসোসিয়েশনের সামনে এবং সন্ধ্যায় সেগুনবাগিচায় ট্যাক্সেস বার অ্যাসোসিয়েশনের দপ্তরে নেওয়া হবে।

মাগরিবের পর পুরানা পল্টন লেইন মসজিদে জানাজা শেষে রাতে জিকরুল আহমেদকে বনানী কবরস্থানে দাফন করা হবে বলে জানান সাজ্জাদ।

শাহ জিকরুল আহমেদ ২০০৮ সালের নির্বাচনে ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর থেকে প্রথম সংসদে যান। ওই সংসদের কৃষি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য ছিলেন তিনি।

তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন জাসদ সভাপতি হাসানুল হক ইনু এবং সাধারণ সম্পাদক শিরীন আখতার ।

এক শোকবার্তায় তারা বলেন, “স্বাধীনতা সংগ্রাম ও মহান মুক্তিযুদ্ধে দুঃসাহসী ভুমিকা পালনসহ দেশ-জাতি-জনগণের জন্য শাহ জিকরুলের অবদান ও ভূমিকা চিরস্মরণীয় হয়ে থাকবে। তার মৃত্যুতে জাসদ একজন অভিজ্ঞ ও প্রাজ্ঞ নেতা হারাল।”

Leave A Reply

Your email address will not be published.