আন্তর্জাতিক ইসলামি বিশ্ববিদ্যালয়ের (আইআইইউসি) শিক্ষার্থীদের জন্য আধুনিক ও মানসম্মত স্টেশন তৈরি করা হচ্ছে। যেখানে থাকবে সমস্ত সুযোগ-সুবিধা।

এছাড়াও শাটল ট্রেন চালু করার সিদ্ধান্ত রয়েছে। শাটল ট্রেনটি শহর থেকে সকালে যাবে, বিকেলে শিক্ষার্থীদের নিয়ে আসবে।

রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবিএম ফজলে করিম চৌধুরী এমপি বুধবার (২৯ সেপ্টেম্বর) সকাল ১১টায় সীতাকুণ্ডের কুমিরায় আইআইইউসি’র পাশে ট্রেন স্টেশনের যাত্রী সুবিধা বৃদ্ধির জন্য প্লাটফর্ম উঁচুকরণ, শাটল ট্রেন সার্ভিসের জন্য নতুন স্টেশন ভবন নির্মাণ, অ্যাক্সেস কন্ট্রোল, স্টেশন অ্যাপ্রোচ রোড এবং প্লাটফর্ম শেড নির্মাণকাজ উদ্বোধন অনুষ্ঠানে এসব কথা বলেন।

ফজলে করিম চৌধুরী বলেন, বাংলাদেশ রেলওয়ের কোনও অভিভাবক ছিল না। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা দায়িত্ব গ্রহণ করেই রেলকে এক অনন্য উচ্চতায় নিয়ে গেছেন। বর্তমান সরকারের আমলেই বুলেট ট্রেন চালু হবে। পর্যটন নগর কক্সবাজারে রেল যাবে ২০২২ সালেই। দ্রুত গতিতে কাজ চলছে। মানুষ কখনোই রেলে করে কক্সবাজার যাবে সেটি কল্পনাই করেনি। কিন্তু মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সেটি এখন বাস্তবায়নের পথে। দেশে ৫৫টি রেল স্টেশন করা হবে। পূর্বাঞ্চলেই হবে ২৬টি। আগে কখনও হয়নি। ভবিষ্যতে রাঙামাটির খাগড়াছড়ি বান্দরবান, কাপ্তাই, রামগড় রেল যাবে। বে-টার্মিনাল চালু করা হবে, যাতে সরাসরি সমুদ্র থেকে মালামাল ট্রেনে পরিবহণ করা যায়।

তিনি স্মৃতিচারণ করে বলেন, আমি হেঁটে বিশ্ববিদ্যালয়ে যেতাম। যাতায়াত ব্যবস্থা ছিল না। কিন্তু এখন ট্রেনে উঠলে বিশ্ববিদ্যালয়ে পৌঁছে যাচ্ছে শিক্ষার্থীরা। এটি সম্ভব হয়েছে শুধু মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য। কাজ শুরু হলে ভালো করেই শেষ করতে হবে। চিন্তা-ভাবনা করেই করতে হবে। সুন্দরের জন্য সুবিধার জন্য অতিরিক্ত জায়গার প্রয়োজন হলে তা নিতে হবে। আগামী ৭ তারিখ কাজ শুরু হবে এ স্টেশনের। বাংলাদেশের সব স্টেশনে আমি যেতে পারবো না। তাই এটা সুন্দর করে করতে হবে। যাতে এটা দেখে অন্যরা শিখে। একটা জিনিসের মধ্যে সব থাকতে হবে। এখানে আপনাদের ছেলে-মেয়েরাই পড়ে, তারাই যাবে। তাই আপনার সহযোগিতা একান্ত কাম্য।

বাংলাদেশ রেলওয়ে পূ্র্বাঞ্চলের মহাব্যবস্থাপক মো. জাহাঙ্গীর হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম-১৫ আসনের এমপি ও আইআইইউসি বোর্ড অব ট্রাস্টিজ এর চেয়ারম্যান প্রফেসর ড. আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দিন নদভী, সংরক্ষিত আসনের এমপি খাদিজাতুল আনোয়ার সনি,  আইআইইউসি’র ভিসি প্রফেসর আনোয়ারুল আজিম আরিফ, বাংলাদেশ রেলওয়ে পূর্বাঞ্চলের প্রধান প্রকৌশলী মো. সুবক্তগীন।

রিপ্লাই দিন

Please enter your comment!
Please enter your name here