নিজস্ব প্রতিবেদক :

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছে বাংলাদেশ মুঠোফোন গ্রাহক অ্যাসোসিয়েশন। মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) গণমাধ্যমে পাঠানো এক শুভেচ্ছা বার্তায় সংগঠনের সভাপতি মহিউদ্দিন আহমেদ এ শুভেচ্ছা জানান।

তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণ করা সম্ভব হয়েছে। আমাদের নিশ্চয়ই মনে রয়েছে ১৯৯৬ সালে প্রধানমন্ত্রী ক্ষমতায় আসার আগে মোবাইল কল রেট ছিল ১০ টাকা মিনিট। যা এখন কমে এসেছে মাত্র ৪৫ পয়সায়। ইন্টারনেট ব্যবহার করার কথা সাধারণ মানুষের চিন্তার মধ্যে ছিল না। মোবাইল হ্যান্ডসেট সংযোগসহ নিতে একজন গ্রাহকের খরচ পড়ত ১ লাখ টাকা। আর এখন সংযোগ ফ্রি পাওয়া যায়, সাধারণ মানুষের হাতের নাগালের মধ্যে। দেশে ইন্টারনেট ব্যবহারকারী এখন প্রায় ১২ কোটি। সক্রিয় সিমের সংখ্যা প্রায় ১৭কোটি ৪৫লাখ। সারাদেশেই অপটিক্যাল ফাইবার পৌঁছে গেছে। তৃতীয় সাবমেরিন ক্যাবল নির্মাণের পরিকল্পনা করা হয়েছে।

মুঠোফোন গ্রাহক অ্যাসোসিয়েশনের সভাপতি আরও বলেন, মহাকাশে ইতোমধ্যে বঙ্গবন্ধু স্যাটেলাইট পাঠানো হয়েছে, দ্বিতীয় স্যাটেলাইট পাঠানোর পরিকল্পনা নিয়ে কাজ চলছে। ১২টি আইটি পার্ক নির্মাণ করা হচ্ছে। দেশে ইতোমধ্যে দেশীয় প্রযুক্তিতে ৮টি হ্যান্ডসেট নির্মাণের কারখানা চালু রয়েছে।

সফটওয়্যার রপ্তানিতে বাংলাদেশ প্রায় দুই বিলিয়ন ডলার আয় করেছে বলে জানিয়ে তিনি বলেন, দেশের অভ্যন্তরে হার্ডওয়ারের বাজার রয়েছে প্রায় ১৫ হাজার কোটি টাকার। আসছে ডিসেম্বরে বাংলাদেশ ফাইভ-জি প্রযুক্তিতে যুক্ত হচ্ছে। একথা সত্যি যে উন্নত প্রযুক্তি বলতে যা বোঝায় এবং সাধারণ নাগরিকদের শতভাগ ব্যবহার্য ও সাধ্যের মধ্যে এখনো আমরা পৌঁছাতে পারেনি। তবে মাননীয় প্রধানমন্ত্রী আজকে যে জায়গাটিতে প্রযুক্তিকে নিয়ে গিয়েছেন তার জন্য আমরা তার কাছে কৃতজ্ঞ এবং আজকে তার জন্মদিনে আমরা তার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করছি।

 

 

রিপ্লাই দিন

Please enter your comment!
Please enter your name here