লকডাউন বাড়বে কিনা সিদ্ধান্ত আজ

0 363

নিজস্ব প্রতিবেদক:

যতই দিন যাচ্ছে দেশব্যাপী করোনাভাইরাস পরিস্থিতির আরও অবনতি হচ্ছে। ইতোমধ্যেই ভয়াবহ রূপ নিয়েছে প্রাণঘাতী এই ভাইরাস।

রবিবার দেশের ইতিহাসে করোনায় একদিনে সর্বোচ্চ মৃত্যুর খবর দিয়েছে স্বাস্থ্য অধিদফতর। এদিন ২৩০ জনের প্রাণ কেড়ে নিয়েছে এই ভাইরাস। এতে মোট মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৬ হাজার ৪১৯ জনে।

সর্বাত্মক লকডাউন দিয়েও নিয়ন্ত্রণে আনা যাচ্ছে না পরিস্থিতি। মানুষের চলাচল সেইভাবে নিয়ন্ত্রণ করা যায়নি।

আর মাত্র কয়েকদিন পরই আগামী ২১ জুলাই উদযাপিত হবে মুসলমানদের দ্বিতীয় সর্বোচ্চ ধর্মীয় উৎসব ঈদুল আজহা। এমতাবস্থায় কঠোর লকডাউন আরও বাড়ানো হবে কি না সেই প্রশ্ন এখন মুখে মুখে

এ বিষয়ে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন রোববার জানান, সোমবার রাতে এ সংক্রান্ত কমিটির বৈঠকে চূড়ান্ত সিদ্ধান্ত হবে। সে অনুযায়ী ১৩ জুলাই বিধিনিষেধ সংক্রান্ত আদেশ জারি হবে বলে জানিয়েছেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন।

দেশের করোনা সংক্রমণ রোধে আরও এক সপ্তাহ চলমান ‘কঠোর লকডাউন’ বা কঠোর বিধিনিষেধ বাড়ানো হতে পারে বলেও এসময় ইঙ্গিত দেন প্রতিমন্ত্রী। তিনি বলেন, পবিত্র ঈদুল আজহা ও কোরবানির হাট- এ দুটোই নিয়ন্ত্রণ করাই সরকারের জন্য বড় চ্যালেঞ্জ। এসব পরিস্থিতি সুনিয়ন্ত্রিতভাবে মোকাবিলা করতে চায় সরকার।

এদিকে লকডাউন নিয়ে নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী একই দিন বলেছেন, ১৪ জুলাই পর্যন্ত বিধিনিষেধ আছে। সরকারের পরামর্শক কমিটি আছে। তারা যদি মনে করে চলমান বিধিনিষেধ এগিয়ে নেয়া দরকার, তাহলে এগিয়ে নিতে হবে। তবে সবকিছু পরিস্থিতির ওপর নির্ভর করছে।

Leave A Reply

Your email address will not be published.