চট্টগ্রামে র‌্যাবের ওপর হামলা ,আটক ৪

0 228

নিজস্ব প্রতিবেদক :

চট্টগ্রামে মসজিদের মাইকে ডাকাত এসে বলে ঘোষণা দিয়ে র‌্যাবের ওপর হামলা হয়েছে। এতে চার র‌্যাব সদস্য আহত হয়েছেন। এ ঘটনায় চারজনকে আটক করেছে র‌্যাব। রবিবার (১১ জুলাই) নগরীর বলিরহাট এলাকায় এই ঘটনা ঘটে।
পরে যৌথ অভিযান চালিয়ে ৪ জনকে আটকের পাশাপাশি ১২ট্রাক কাঠ জব্দ করেছে র‌্যাব ও বন বিভাগ।
র‌্যাব ৭ এর অধিনায়ক লে. কর্নেল মশিউর রহমান জুয়েল ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, আহত র‌্যাবের ৪ সদস্যের চিকিৎসা চলছে। এ হামলায় জড়িতদের অবশ্যই আইনের আওতায় আনা হবে।
র‌্যাব ৭ এর উপ অধিনায়ক মেজর নাসির উল হক জানান, গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব ও বন বিভাগের একটি যৌথ দল রোববার বিকেলে বাকলিয়া থানার বলিরহাট এলাকায়অভিযান চালায়।

এ সময় পার্শ্ববর্তী একটি মসজিদের মাইক থেকে অভিযানকারী র‌্যাব ও বন বিভাগের সদস্যদের ডাকাত আখ্যায়িত করে তাদের প্রতিরোধ করতে আহ্বান জানানো হয়।
মসজিদের মাইকের ঘোষণা শুনে স্থানীয় কয়েকশ বাসিন্দা একযোগে হামলা করলে র‌্যাবের ৪ সদস্য আহত হয়। এর মধ্যে একজন মাথায় গুরুতর আঘাত পাওয়ায় তাকে মেডিকেলে ভর্তি করা হয়েছে।
এ ঘটনার পর সন্ধ্যায় বিপুল পরিমাণ র‌্যাব সদস্য ঘটনাস্থলে এসে সাঁড়াশি অভিযান শুরু করে। ঘটনাস্থল থেকে ৪ জনকে আটক করা হলেও বাকিরা পালিয়ে যায়। এ সময় বন বিভাগের কর্মকর্তাদের উপস্থিতিতে জব্দ করা হয় ১২ ট্রাক সেগুন কাঠ।
পার্বত্য অঞ্চল থেকে কর্ণফুলী নদী দিয়ে শহরে এনে এসব কাঠের মজুত গড়ে তোলা হয়েছিল বলে জানিয়েছেন বন বিভাগের কর্মকর্তারা।
পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে এবং হামলাকারীদের গ্রেপ্তারে এলাকায় বিপুল পরিমাণে র‌্যাব সদস্য মোতায়েন করা হয়েছে বলে সংশ্লিষ্টরা জানিয়েছেন।

Leave A Reply

Your email address will not be published.