বৃষ্টিতে কিছুটা ঢিলেঢালাভাব চেকপোস্টে

0 191

নিজস্ব প্রতিবেদক:

করোনা সংক্রমণ রোধে চলমান লকডাউনের সপ্তম দিনে রাজধানীতে বৃষ্টির কারণে কিছুটা ঢিলেঢালাভাবে বিধিনিষেধ পালন হতে দেখা গেছে। কোনো কোনো সড়কে আবার যানবাহনের লম্বা যানজটও তৈরি হয়েছে। এদিকে, রাত থেকে শুরু হওয়া বৃষ্টি অব্যাহত রয়েছে দুপুরেও।

বুধবার (৭ জুলাই) সকাল থেকে দুপুর পর্যন্ত ঢাকার বিভিন্ন সড়ক ঘুরে এমন চিত্র দেখা গেছে।

সরেজমিনে দেখা গেছে, গণপরিবহন না চললেও আগের দিনগুলোর তুলনায় আজ সড়কে মানুষ, রিকশা, যানবাহন অনেক বেড়েছে। বৃষ্টি এবং লকডাউন উপেক্ষা করে কাজে বের হওয়া মানুষের সংখ্যা অন্যান্য দিনের তুলনায় অনেক বেশি।

বৃষ্টির কারণে কোথাও কোথাও চেকপোস্টে পুলিশের উপস্থিতি কম ছিল। তবে কিছু চেকপোস্টে বৃষ্টির মধ্যেও পুলিশ সদস্যরা বিভিন্ন যানবাহনে যাতায়াত করা যাত্রীদের জিজ্ঞাসাবাদ করছেন। জরুরি প্রয়োজন ছাড়া যারা বিনা কারণে বাইরে বের হচ্ছেন তাদেরকে আটক ও ভ্রাম্যমাণ আদালতে জরিমানাও করা হচ্ছে।

রাজধানীর শাহবাগ মোড়ে নিয়মিত বসানো হয়েছে পুলিশের চেকপোস্ট। সেখানে আটজন পুলিশ সদস্যকে দায়িত্ব পালন করতে দেখা গেছে। মাঝে মাঝে দু-একটি ব্যক্তিগত গাড়ি ও রিকশা আটকে যাত্রীদের কাগজপত্র দেখতে চাওয়া হচ্ছে। খুব একটা কারণ জিজ্ঞেস না করে কাগজপত্র ঠিক থাকলে যেতে দেয়া হচ্ছে।

সেখানে দায়িত্বরত ট্রাফিক সার্জেন্ট আবিদ হাসানের সঙ্গে কথা হলে তিনি বলেন, ভোর থেকে এখানে চেকপোস্ট বসানো হয়েছে। যাদের সন্দেহ হচ্ছে তাদের আটক করে কাগজপত্র দেখে ছেড়ে দেয়া হচ্ছে। গাড়ির কাগজ ঠিক না থাকলে মামলা দেয়া হচ্ছে।

ফার্মগেটে দায়িত্বরত ট্রাফিক ইন্সপেক্টর আজাদ রহমান বলেন, আমরা সর্বাত্মকভাবে চেষ্টা করে যাচ্ছি। লকডাউনে ঘর থেকে বের হলেই করা হচ্ছে জরিমানা। প্রতিদিন ৫ থেকে ৭ লাখ টাকা জরিমানা করা হচ্ছে। এই জরিমানা তো সাধারণ জনগণ দিচ্ছেন। যারাই লকডাউনে কারণ ছাড়া ঘর থেকে বের হচ্ছেন, প্রশাসনের নজরে এলেই করা হচ্ছে জরিমানা। সকাল থেকে সাতটি মামলা করা হয়েছে।

 

 

Leave A Reply

Your email address will not be published.