নিজস্ব প্রতিবেদক :

সারা দেশে মৌসুমি বায়ু সক্রিয় থাকায় আরও কয়েক দিন দেশের বিভিন্ন স্থানে বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা রয়েছে। রাজধানীতেও বৃষ্টিপাত অব্যাহত থাকবে। আবহাওয়া অধিদপ্তর সূত্রে এ তথ্য জানা গেছে।

অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আগামী ২৪ ঘণ্টায় ময়মনসিংহ, রংপুর, রাজশাহী,সিলেট ও খুলনা বিভাগের অনেক জায়গায় এবং ঢাকা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগরে কিছু কিছু জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

আর আজও সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। তবে আগামী তিন দিনে বৃষ্টি ও বজ্রসহ বৃষ্টিপাতের প্রবণতা বাড়তে পারে বলেও জানিয়েছে আবহাওয়া অফিস।

আগামী ৭২ ঘণ্টায় বৃষ্টিপাতে প্রবণতা বৃদ্ধি পেতে পারে বলে জানিয়েেছ অধিদপ্তর।

আবহাওয়ার সার্বিক পর্যবেক্ষণে বলা হয়, মৌসুমি বায়ুর অক্ষের বর্ধিতাংশ উত্তর প্রদেশ, বিহার, পশ্চিমবঙ্গ ও বাংলাদেশের উত্তরাঞ্চল হয়ে আসাম পর্যন্ত বিস্তৃত রয়েছে। এর একটি বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগরে অবস্থান করছে। মৌসুমি বায়ু বাংলাদেশের উপর সক্রিয় ও উত্তর বঙ্গোপসাগরে মাঝারি অবস্থায় আছে।

গত ২৪ ঘণ্টায় রোববার সকাল ৬টা পর্যন্ত সর্বোচ্চ বৃষ্টিপাত হয়েছে ফরিদপুরে ৮৯ মিলিমিটার। এই সময়ে ঢাকায় হয়েছে এক মিলিমিটার বৃষ্টিপাত।

রাজধানীতে রাত থেকে বৃষ্টিপাত অব্যাহত রয়েছে। ভোরের দিকে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হয়ে সকালের দিকে তা বাড়তে শুরু করে। বেলা সাড়ে ১১টার দিকেও নগরীতে মুষলধারে বৃষ্টি হচ্ছে। বৃষ্টির পানিতে ডুবে গেছে অনেক সড়ক। গলিতে গলিতে জমেছে হাঁটু পানি।

রিপ্লাই দিন

Please enter your comment!
Please enter your name here