আরেক ইসরাইলি সেনা কমান্ডারের অস্বাভাবিক মৃত্যু

0 131

আন্তজাতিক ডেস্ক :

সেনাবাহিনীর ফিটনেস ট্রেনিংয়ের সময় হঠাৎ করে পড়ে গিয়ে একজন ইসরাইলি সেনা কর্মকর্তার মৃত্যুর বিষয়টি তদন্ত করে দেখছে ইহুদিবাদী ইসরাইল। বৃহস্পতিবার ইসরাইলের মধ্যাঞ্চলীয় বেইত লিড সেনা ঘাঁটিতে ফিটনেস ট্রেনিং চলার সময় কর্নেল শ্যারন আসমান হঠাৎ করে মাটিতে লুটিয়ে পড়েন।

এ সময় তার সঙ্গে থাকা কমান্ডাররা তার সাহায্যে এগিয়ে আসেন। ইসরাইলের ‘নাহাল’ পদাতিক ব্রিগেডের ৪২ বছর বয়সি এই কমান্ডারকে তাৎক্ষণিকভাবে চিকিৎসা দেয়া হয় কিন্তু কিছুক্ষণের মধ্যে তিনি মৃত্যুর কোলে ঢলে পড়েন।

ইসরাইলি সামরিক বাহিনী বলেছে, কর্নেল আসমানের অকস্মাৎ মৃত্যুর বিষয়ে তদন্ত চলছে এবং তদন্তের ফলাফল প্রসিকিউটরের দপ্তরকে জানানো হবে। ২৫ বছর আগে ইসরাইলি সেনাবাহিনীতে যোগ দেয়া এই সেনা কর্মকর্তা দুই বছর আগে ব্রিগেড কমান্ডার পদে উন্নীত হয়েছিলেন।

ইসরাইলি সামরিক কারাগারে অস্পষ্ট কারণে একজন সিনিয়র সেনা কর্মকর্তার মৃত্যুর দুই মাসেরও কম সময়ের মধ্যে আরেকজন ইসরাইলি সেনা কমান্ডারের অস্বাভাবিক মৃত্যু হলো। গুপ্তচরবৃত্তির অভিযোগে আটক ওই সেনা কর্মকর্তাকে গত ১৬ মে তার প্রিজন সেল থেকে গুরুতর অসুস্থ অবস্থায় উদ্ধার করা হয়।

পরে হাসপাতালে তার মৃত্যু হলে তিনি আত্মহত্যা করেছেন বলে তেল আবিব দাবি করে। তবে আনুষ্ঠানিকভাবে তার মৃত্যুর কারণ ঘোষণা করা হয়নি। এর ফলে ওই সেনা কর্মকর্তার মৃত্যুর পাশাপাশি তার বিরুদ্ধে আনীত গুপ্তচরবৃত্তির অভিযোগের রহস্য ধামাচাপা পড়ে যায়।

Leave A Reply

Your email address will not be published.