জটিল এনজিওপ্লাস্টি সফলভাবে সম্পন্ন হলো এভারকেয়ার চট্টগ্রামে

0 161

মঈন উদ্দিন :

জটিল এনজিওপ্লাস্টি সফলভাবে সম্পন্ন করলো বন্দরনগরীতে অবস্থিতে এভারকেয়ার হসপিটাল চট্টগ্রাম। সিনিয়র কনসালটেন্ট অধ্যাপক ডা. শেখ মো: হাছান মামুন-এর তত্ত্বাবধায়নে এবং তার টিম-এর পর্যবেক্ষনে গুরুত্বর হৃদরোগ জনিত সমস্যায় আক্রান্ত রোগীর চিকিৎসা সফলভাবে সম্পন্ন হলো।

৪০ বছর বয়সী মো: তাসলিমুর রহমান-এর তীব্র বুক ব্যথা হচ্ছিল এবং ঔষধ খাওয়ার পরও শারীরিক অবস্থার অবনতি হতে থাকে। রোগীকে পর্যবেক্ষন করে রোগীর পরিবারের সাথে আলোচনার পর অধ্যাপক ডা. শেখ মো: হাছান মামুন রোগীর করোনারি এনজিওগ্রাম করার সিদ্ধান্ত নেন। এনজিওগ্রাম করার পর দেখা যায় তার হার্টের ২ টি প্রধান রক্তনালী প্রায় সম্পূর্ণ বন্ধ হয়ে আছে। অতঃপর ৩ টি রিং পরানোর পর সফলভাবে এনজিওপ্লাস্টি সম্পন্ন হলে রোগীর শারীরিক অবস্থা উন্নতির দিকে যেতে থাকে এবং চিকিৎসার ২ দিনের মধ্যে তিনি সুস্থ হয়ে উঠেন।

চিকিৎসাকালীন অভিজ্ঞতার প্রসঙ্গে ইন্টারভেনশনাল কার্ডিওলজী’র সিনিয়র কনসালটেন্ট এবং কার্ডিওলজী বিভাগের কোঅর্ডিনেটর অধ্যাপক ডা. শেখ মো: হাছান মামুন বলেন, “রোগীর অবস্থা গুরুত্বর থাকলেও এভারকেয়ার হাসপাতালের উন্নত চিকিৎসা ব্যবস্থা এবং অভিজ্ঞ কার্ডিয়াক টিমের প্রচেষ্টায় আমরা রোগীকে দ্রুত সুস্থ করে তুলতে সক্ষম হই।”

Leave A Reply

Your email address will not be published.