আরও ১৯ জোড়া ট্রেন চলবে আজ থেকে

0 149

নিজস্ব প্রতিবেদক:

দেশে স্বাস্থ্যবিধি মেনে আজ বুধবার (৯ জুন) থেকে বাংলাদেশ রেলওয়ে আরও ৯ জোড়া আন্তঃনগর এবং ১০ জোড়া মেইল এক্সপ্রেস ও কমিউটার ট্রেন পরিচালনা করবে। এ নিয়ে মোট ৫৭ জোড়া অর্থাৎ ১১৪টি যাত্রীবাহী ট্রেন চলবে। এর আগে বাংলাদেশ রেলওয়েতে গত মঙ্গলবার (৮ জুন) পর্যন্ত ৩৭ জোড়া যাত্রীবাহী ট্রেন চলছিল।  রেলপথ মন্ত্রণালয়ের এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

করোনাভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ার কারণে সরকারের নির্দেশনা অনুযায়ী গত ৫ এপ্রিল থেকে বাংলাদেশ রেলওয়ের সব যাত্রীবাহী ট্রেন চলাচল বন্ধ ছিল। গত ২৩ মে জারি করা সরকারের নির্দেশনা অনুযায়ী ২৪ মে থেকে আসন সংখ্যার অর্ধেক (৫০ শতাংশ) যাত্রী নিয়ে গণপরিবহন পরিচালনার নির্দেশনা দেওয়া হয়।

ঢাকা-চট্টগ্রাম রুটের সোনার বাংলা এক্সপ্রেস, ঢাকা-তারাকান্দি রুটের অগ্নিবীণা এক্সপ্রেস, ঢাকা-সিলেট রুটের জয়ন্তিকা/উপবন এক্সপ্রেস, চট্টগ্রাম-সিলেট রুটের পাহাড়িকা/উদয়ন এক্সপ্রেস, রাজশাহী-চিলাহাটি রুটের বরেন্দ্র এক্সপ্রেস, খুলনা-চিলাহাটি রুটের সীমান্ত এক্সপ্রেস, ঢাকা-কুড়িগ্রাম রুটের কুড়িগ্রাম এক্সপ্রেস, পঞ্চগড়-রাজশাহী রুটের বাংলাবান্ধা এক্সপ্রেস ও ঢাকা-পঞ্চগড় রুটের পঞ্চগড় এক্সপ্রেস।

ঢাকা-চট্টগ্রাম রুটের ঢাকা/চট্টগ্রাম মেইল, ঢাকা-সিলেট রুটের সুরমা মেইল, ঢাকা- আখাউড়া রুটের তিতাস কমিউটার, ঢাকা-দেওয়ানগঞ্জ বাজার রুটের দেওয়ানগঞ্জ কমিউটার, চট্টগ্রাম-বঙ্গবন্ধু সেতু (পূর্ব) রুটের ময়মনসিংহ এক্সপ্রেস, ঢাকা-মোহনগঞ্জ রুটের মহুয়া কমিউটার, রাজবাড়ি-ভাঙ্গা রুটের রাজবাড়ি এক্সপ্রেস, লালমনিরহাট-বিরল রুটের বিরল কমিউটার, লালমনিরহাট-সান্তাহার রুটের বগুড়া কমিউটার ও বোনারপাড়া-সান্তাহার রুটের কলেজ ট্রেন চলবে।

Leave A Reply

Your email address will not be published.