আজ পবিত্র লাইলাতুল কদর বা শবে কদর। বিশ্ব মুসলিম উম্মার কাছে এটি অত্যন্ত মহিমান্বিত রাত। বিশ্বের মুসলমানরা এই রাতকে যথাযথ গুরুত্ব দিয়ে ইবাদতের মাধ্যমে পালন করে। পবিত্র এই রাতে জিকির, ইবাদত-বন্দেগি ও কোরআন তিলাওয়াতের মধ্য দিয়ে ধর্মপ্রাণ মুসলমানরা মহান আল্লাহর রহমত কামনা করেন।

দেশে আজ শনিবার (৯ মে) দিবাগত রাতে লাইলাতুল কদর উপলক্ষে জাতীয় মসজিদ বায়তুল মোকাররম জাতীয় মসজিদে আলোচনা, বিশেষ মোনাজাতের আয়োজন করা হয়েছে। এছাড়াও দেশের সব মসজিদে স্বাস্থ্যবিধি মেনে রাতব্যাপী ইবাদত-বন্দেগি, ওয়াজ মাহফিল, ধর্মীয় বয়ান ও আখেরি মোনাজাতের মাধ্যমে এই রাতে আল্লাহর কাছে ক্ষমা প্রার্থনা করবেন।

পবিত্র শবে কদর উপলক্ষে বাংলাদেশ টেলিভিশন ও বেসরকারি টেলিভিশন চ্যানেল এবং বাংলাদেশ বেতার ও বেসরকারি রেডিও বিশেষ অনুষ্ঠানমালা প্রচার করবে। এ ছাড়া সংবাদপত্রগুলোতে বিশেষ নিবন্ধ প্রকাশিত হবে। পবিত্র শবে কদর উপলক্ষে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা পৃথক বাণী দিয়েছেন।

পবিত্র লাইলাতুল কদর উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশবাসীসহ বিশ্বের সব মুসলমানকে আন্তরিক শুভেচ্ছা ও মোবারকবাদ জানান। বাংলাদেশের জনগণসহ বিশ্ববাসীকে করোনাভাইরাসের সংক্রমণ থেকে মুক্তির জন্য দোয়ারও আহ্বান জানান তিনি।

রিপ্লাই দিন

Please enter your comment!
Please enter your name here