চ্যাম্পিয়ান্স লিগের ফাইনাল খেলার টিকেট টা পেয়ে গেলো ম্যানচেস্টার সিটি। প্রথম লেগে যেখানে শেষ করেছিলো পেপ গার্দিওলার শিষ্যরা, দ্বিতীয় লেগে সেখান থেকেই শুরু। আগের ম্যাচে স্পট লাইটে থাকা রিয়াদ মাহরেজের জোড়া গোলে জয় তুলে নিয়েছে ম্যানসিটি। পিএসজিকে বিদায় করে ইতিহাসে প্রথমবারের মতো উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে উঠল ইংলিশ ক্লাবটি।

কোয়ার্টার ফাইনাল ও শেষ ষোলতে পাঁচগোল করা এক ফরওয়ার্ডকে ছাড়া প্রতিপক্ষের মাঠে জয়ের করাটা নেহাতই বোকামি আর কিছুই না, অন্যদিকে দল হিসাবে খেলে ম্যানসিটি দেখিয়েছে কিভাবে কৌশল, সৃষ্টিশীলতা আর নিয়ন্ত্রণের মিশেলে ম্যাচ বের করে আনা যায়।

দুই লেগ মিলিয়ে ৪-১ গোলের ব্যবধানে জয় নিয়ে ফাইনাল নিশ্চিত করে পেপ গার্দিওলা বাহিনী। সেমির বাধা পেরোতে শুধু জয় পেলে চলতো না পিএসজির, ফরাসি ক্লাবটিকে নির্দিষ্ট ব্যবধানের সমীকরন মেলাতে হতো এবারে, কিন্তু সেটা আর সম্ভব হয়নি নেইমার, ডি মারিয়া কিংবা তার সতীর্থদের। শেষ পর্যন্ত ম্যানসিটির কাছে ৪-১ গোলের ব্যবধানে ডুবতে হলো নেইমারদের।

ম্যানসিটির গোলমুখে নেইমাররা ১২, টি শট নিলেও একটিও ছিলো না লক্ষ্যে। অন্যদিকে রক্ষন জমা রেখে স্বাগতিকদের ১২ টি শটের ৫টি ছিলো লক্ষ্যে। ম্যাচের আগে প্রচন্ড শিলাবৃষ্টি হয়, খেলার শুরুতে মানিয়ে নিতে কিছুটা অসুবিধা হয় দুদলের খেলোয়াড়দের।

চ্যাম্পিয়ান্স লিগের ফাইনাল হবে আগামী ২৯ মে ইস্তানবুলে, সেখানে পেপ গার্দিওলার বাহিনীর মুখোমুখি হবে রিয়াল কিংবা চেলসি। এখন দেখার পালা বিজয়ে শেষ হাসি কার।

রিপ্লাই দিন

Please enter your comment!
Please enter your name here