করোনাভাইরাসের প্রকোপ বেড়ে যাওয়ায় অনির্দিষ্টকালের জন্য ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) ২০২১ স্থগিত করেছে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড। গত কিছুদিন ধরেই করোনা পরিস্থিতি সামাল দিতে হিমশিম খাচ্ছে ভারত। তার প্রভাব পড়েছে আইপিএলেও। একের পর এক ক্রিকেটার করোনায় আক্রান্ত হলেও সমালোচনা-বিতর্ক উড়িয়ে চলছিল ২০ ওভারের এই ফ্রাঞ্চাইজি ক্রিকেট। কিন্তু মঙ্গলবার দুপুরে আইপিএল স্থগিতের ঘোষণা এসেছে।

আইপিএল গভর্নিং কাউন্সিল মঙ্গলবার এক বিবৃতিতে জানিয়েছে, ‘বিসিসিআই খেলোয়াড়, কর্মী আর আইপিএল আয়োজনে জড়িত অন্যান্য অংশগ্রহণকারীদের সুরক্ষার সঙ্গে কোনও আপস করতে চায় না। এই অংশীদারদের সকলের নিরাপত্তা, স্বাস্থ্য এবং সুস্বাস্থ্যকে সামনে রেখে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।’

অন্যদিকে ক্রিকইনফোর বরাতে জানা যায়, আইপিএল স্থগিতের ব্যাপারটি নিশ্চিত করেছেন টুর্নামেন্ট চেয়ারম্যান ব্রিজেশ প্যাটেল। ফ্র্যাঞ্চাইজিগুলোর নিরাপত্তার কথা মাথায় রেখেই এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে তিনি জানা।

সর্বশেষ সানরাইজার্স হায়দ্রাবাদের উইকেটরক্ষক-ব্যাটসম্যান ঋদ্ধিমান শাহা ও দিল্লি ক্যাপিটালসের স্পিনার অমিত মিশ্রা করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। ফলে চলমান আইপিএলে চতুর্থ দল হিসেবে কোভিডের আক্রমণ হলো।

এর আগে কলকাতা নাইট রাইডার্সের কয়েকজন ক্রিকেটার ও স্টাফের কোভিড পজিটিভ হয়েছিল। পরে চেন্নাই সুপার কিংসের কয়েকজন স্টাফেরও করোনায় আক্রান্তে খবর পাওয়া যায়। ভারতে করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা দুই কোটি ছাড়িয়েছে

রিপ্লাই দিন

Please enter your comment!
Please enter your name here