করোনায় দেশে অক্সিজেন সাপোর্ট দেবে শিল্পপ্রতিষ্ঠান আবুল খায়ের গ্রুপ

0 303

করোনা পরিস্থিতিতে দেশে ভারত থেকে অক্সিজেন রপ্তানি বন্ধের কারণে অক্সিজেনের ঘাটতি হলে সাপোর্ট দেবে দেশের অন্যতম শিল্পপ্রতিষ্ঠান আবুল খায়ের গ্রুপ। করোনায় দেশে এখন বড় চাহিদা হলো অক্সিজেন। জটিল রোগীদের জীবন বাঁচানোর জন্য খুব জরুরী। পাশের দেশ ভারতে অক্সিজেনের জন্য চলছে হাহাকার। দেশেও এমন পরিস্থিতি হলে মানুষ কোথায় যাবে? তাই, দেশে অক্সিজেন সংকট হলে আমরা সাপোর্ট দিবো।

কর্মকর্তারা জানান, আপাতত প্রতিদিন ২০ টন অক্সিজেন সরবরাহ করা হবে। চাহিদা বাড়লে কারখানায় উৎপাদন করা ২৬০ টনের পুরোটাই দেয়া হবে হাসপাতালে। দেশে অক্সিজেন চাহিদার যেই ঘাটতি তা সরবরাহে প্রস্তুত আবুল খায়ের গ্রুপ।

এই প্রতিষ্ঠানটি গতবছর ২০ টি হাসপাতালে কেন্দ্রীয় অক্সিজেন সরবরাহের ব্যবস্থা করে আবুল খায়ের গ্রুপ। এছাড়া ১০ হাজার সিলিন্ডার রিফিলের পাশাপাশি বিনামূল্যে দেয়া হয় ৫ হাজার সিলিন্ডার অক্সিজেন।

চট্টগ্রামের সীতাকুন্ডে অবস্থিত আবুল খায়েরের অঙ্গ প্রতিষ্ঠান একেএস অক্সিজেন প্ল্যান্ট। যেখানে প্রতিদিন উৎপাদন হয় ২৬০ টন অক্সিজেন। সেখান থেকে আপাতত প্রতিদিন ২০ টন সরবরাহ করার কথা। চাহিদা বাড়লে প্রয়োজনে নিজেদের ব্যবহার বন্ধ রেখে পুরোটাই দেয়া হবে হাসপাতালে।

Leave A Reply

Your email address will not be published.