শ্রীলঙ্কা সফরে টেস্ট দল ঘোষণা বিসিবির তিন নতুন মুখ সৌম্য বাদ

0 193
ফাইল ছবি

আসন্ন শ্রীলঙ্কা সফরে দুই টেস্টের জন্য ২১ সদস্যের প্রাথমিক দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। দলে ডাক পেয়েছেন তিন নতুন পেসার- মুকিদুল ইসলাম, শরিফুল ইসলাম ও শহিদুল ইসলাম। আর বাদ পড়েছেন সৌম্য সরকার।
শুক্রবার (৯ এপ্রিল) এক প্রেস বিজ্ঞপ্তিতে ২১ জনের দল বাছাইয়ের খবর নিশ্চিত করে বিসিবি। ২১ সদস্যের এই প্রাথমিক দলেই নেই মাহমুদউল্লাহ রিয়াদ।
নিউজিল্যান্ডের বিপক্ষে সদ্য সমাপ্ত টি-টোয়েন্টি সিরিজে অভিষেক হয়েছে পেসার শরিফুলের। তবে টেস্ট দলে ডাক পেলেন এই প্রথম। আর মুকিদুল ও শহিদুল সুযোগ পেলেন প্রথমবার। মূলত শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি) অনুশীলন পর্বের জন্য কোনো নেট বোলারের ব্যবস্থা না রাখায় বাড়তি পেসার নিয়ে যাওয়ার সিদ্ধান্ত গ্রহণ করে বিসিবি।
অন্যদিকে প্রায় পাঁচ বছর পর স্কোয়াডে ফিরেছেন অফ স্পিনিং অলরাউন্ডার শুভাগত হোম চৌধুরী। এছাড়া ডাক পেয়েছেন উইকেটরক্ষক-ব্যাটসম্যান নুরুল হাসান সোহান ও পেসার খালেদ আহমেদ।
আইপিএলের জন্য ছুটি পাওয়া সাকিব আল হাসান ও মোস্তাফিজুর রহমানের না থাকা নিশ্চিত ছিল আগেই।
এই সিরিজ খেলতে আগামী ১২ এপ্রিল বাংলাদেশ দল শ্রীলঙ্কার উদ্দেশে রওনা হবে। ২১ থেকে ২৫ এপ্রিল মাঠে গড়াবে সিরিজের প্রথম টেস্ট ম্যাচ। এরপর ২৯ এপ্রিল থেকে ৩ মে পর্যন্ত চলবে দ্বিতীয় ম্যাচ। দুটি ম্যাচই অনুষ্ঠিত হবে পাল্লেকেলেতে।

প্রাথমিক দল-
মুমিনুল হক, লিটন দাশ, মোহাম্মদ মিঠুন, মুশফিকুর রহিম, তামিম ইকবাল, সাদমান ইসলাম, আবু জায়েদ রাহি, তাইজুল ইসলাম, নাজমুল হোসেন শান্ত, মেহেদী হাসান মিরাজ, নাঈম হাসান, তাসকিন আহমেদ, এবাদত হোসেন, মোহাম্মদ সাইফ হাসান, ইয়াসির আলী, শরিফুল ইসলাম, খালেদ আহমেদ, মুকিদুল ইসলাম মুগ্ধ, শুভাগত হোম, শহীদুল ইসলাম, নুরুল হক সোহান।

Leave A Reply

Your email address will not be published.