চট্টগ্রাম বিএনপির আহ্বায়ক ডা. শাহাদাত গ্রেপ্তার

0 163

চট্টগ্রাম বিএনপির আহ্বায়ক ডা. শাহাদাতকে আটক করেছে পুলিশ। সোমবার (২৯ মার্চ) সন্ধ্যা সোয়া ছয়টার দিকে তাকে নগরীর পাঁচলাইশের বেসরকারি হাসপাতাল ট্রিটমেন্ট থেকে আটক করা হয়েছে।

এ সময় তার সাথে ব্যক্তিগত সহকারী (পিএস) মো. মারুফ, স্থানীয় বিএনপি নেতা মো. আলীকেও আটক করে কোতোয়ালী থানায় নিয়ে গেছে পুলিশ।

ডা. শাহাদাতের বিরুদ্ধে নগর বিএনপির মহিলা বিষয়ক সহ-সম্পাদক ডা. লুসি খানের কাছে চট্টগ্রাম সিটি নির্বাচনের সময় কোটি টাকা চাঁদা দাবি অভিযোগ আনা হয়েছে। এসময় তার সঙ্গে সহযোগী হিসেবে মোজাফফর আহমেদ ও ফাতেমা জোহুরা নামের আরও দুজন ছিলেন বলে অভিযোগে জানা যায়। শুধু চাঁদা দাবি নয়; তাদের বিরুদ্ধে লুসির পরিচালিত একটি এনজিওর সচিবকেও অপরহণের অভিযোগ আনা হয়েছে ।

এদিন বিকেলে কাজীর দেউড়ি নূর আহমদ সড়ক এলাকায় পুলিশের সঙ্গে বিএনপি-নেতাকর্মীদের সংঘর্ষ হয়। এরপর অন্তত ১৫ বিএনপির নেতা-কর্মীকে আটক করে পুলিশ

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার (দক্ষিণ) এসএম মেহেদী হাসান পুলিশের উপর হঠাৎ হামলা চালানোর কথা জানান। এতে ৫-৬ জন পুলিশ সদস্য আহত হন। পরে অভিযান চালিয়ে ১৫ জনকে আটক করা হয়েছে।

এদিকে বিএনপির চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবুর রহমান শামীম তাদের শান্তিপূর্ণ মিছিলে বিনা উস্কানিতে নেতাকর্মীদের উপর পুলিশ অতর্কিতভাবে হামলা ও লাঠিচার্জ করার অভিযোগ করেন। এতে তিনি বেশ ক’জন নেতাকর্মী আহত হয়েছেন বলেও জানান।

Leave A Reply

Your email address will not be published.