চট্টগ্রাম নগরীতে টিসিবির স্বল্পমূল্যে পণ্য বিক্রি কার্যক্রম, চলবে ৩১ মার্চ পর্যন্ত

0 127
নগরীর মহিলা সমিতি স্কুলের সামনে সারিবদ্ধভাবে টিসিবির পণ্য নিচ্ছে সাধারণ মানুষ। ছবি- মিজান ফারাবী।

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও মহান স্বাধীনতা দিবস উপলক্ষে সারা দেশে স্বল্প মূল্যে পণ্য বিক্রি কার্যক্রম শুরু করেছে রাষ্ট্রীয় প্রতিষ্ঠান ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি)।

চট্টগ্রাম নগরীর ওয়াসাসহ গুরুত্বপূর্ণ ২০টি স্থানে চলছে টিসিবির নিত্য-প্রয়োজনীয় পণ্য বিক্রয় কার্যক্রম। চলবে ৩১ মার্চ পর্যন্ত। এই কার্যক্রমের আওতায় টিসিবি ভোক্তাদের কাছে ভোজ্য তেল, চিনি, মসুরডাল ও পেঁয়াজ স্বল্পমূল্যে বিক্রি করছে।

টিসিবির সেবা গ্রহণকারী তাসলিমা আক্তারের সাথে কথা বলে জানা যায়, টিসিবির নির্ধারিত মুল্যে সর্বমোট ৫৭০ টাকার পণ্য নিয়েছেন তিনি।

টিসিবির পণ্য বিক্রেতা জানান, সকাল ১১টা থেকে বিকেল ৪টা পর্যন্ত চলবে এই পণ্য বিক্রি সেবা। একজন ক্রেতা দিনে ৫০ টাকা কেজি দরে সর্বোচ্চ ৪ কেজি চিনি, ৫৫ টাকা কেজি দরে সর্বোচ্চ ২ কেজি মসুর ডাল, ৯০ টাকা দরে ৫ লিটার সয়াবিন তেল এবং ১৫ টাকা দরে পাঁচ কেজি পেঁয়াজ কিনতে পারবে। টিসিবির ভ্রম্যমান ট্রাক থেকে এসব সুযোগ-সুবিধা ভোগ করতে পারবে নগরীর জনসাধারণ।

চট্টগ্রাম নগরীর ওয়াসা মোড়ে টিসিবির পণ্য বিক্রি। ছবি- মিজান ফারাবী।

টিসিবি সূত্রে জানা গেছে, পবিত্র রমজান মাস উপলক্ষ্যে এপ্রিলের ১ তারিখ থেকে ৬ মে পর্যন্ত টিসিবি’র দ্বিতীয় ধাপে পণ্য বিক্রয় কার্যক্রম শুরু করা হবে। রমজানের প্রস্তুতির জন্য সারাদেশে ৪০০টি ট্রাকে ভোজ্যতেল, চিনি, মসুর ডাল এবং পেঁয়াজ বিক্রি করবে সংস্থাটি।

Leave A Reply

Your email address will not be published.