মাস্ক পরা বাধ্যতামূলক সরকারি কর্মচারীদের

0 165
মাস্ক পরা বাধ্যতামূলক সরকারি কর্মচারীদের

সরকার জনপ্রশাসন মন্ত্রণালয় ও এর অধীন দপ্তর-সংস্থার কর্মকর্তা-কর্মচারীরে মাস্ক পরাসহ অন্যান্য স্বাস্থ্যবিধি মেনে চলার নির্দেশ দিয়েছে।

২৪ মার্চ (বুধবার) জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রশাসন অনুবিভাগ থেকে এই নির্দেশনা জারি করা হয়েছে।

প্রশাসন-১ শাখা থেকে উপসচিব মো. এনামুল হক স্বাক্ষরিত নির্দেশনায় বলা হয়েছে, বর্তমানে করোনাভাইরাসের (কোভিড-১৯) সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় জনপ্রশাসন মন্ত্রণালয়ের সব অনুবিভাগ প্রধান এবং

অধীন ফতর বা সংস্থার প্রধানকে তার আওতাধীন কর্মকর্তা-কর্মচারীরে মাস্ক পরিধানসহ স্বাস্থ্যবিধি মেনে চলা নিশ্চিত করার জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

কর্মকর্তারা জানান, সম্প্রতি দেশে করোনার প্রভাব বেড়ে যাওয়ায় সরকারের নীতি নির্ধারণী পর্যায়ে ব্যাপক দুশ্চিন্তা দেখা দিয়েছে। নতুন করে আক্রান্তের সংখ্যা বাড়তে থাকলে চিকিৎসা ব্যবস্থায় নৈরাজ্য দেখা দিতে পারে।

এ নিয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ও ব্যাপক দুশ্চিন্তায় পড়েছে। এরই অংশ হিসেবে সরকারি কর্মচারীরে মাস্ক পরাসহ অন্যান্য স্বাস্থ্যবিধি মানাতে এমন নির্দেশনা দেওয়া হয়েছে।

প্রসঙ্গত, করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে গত ২৪ ঘণ্টায় আরও ২৫ জনের মৃত্যু হয়েছে। ২৭ হাজার ৫০২টি নমুনা পরীক্ষা করে এই সময়ের মধ্যে নতুন রোগী শনাক্ত হয়েছে আরও ৩ হাজার ৫৬৭ জন।

বুধবার বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়।

Leave A Reply

Your email address will not be published.